Advertisement
২০ জুলাই ২০২৪
milk

Milk magical powers: রাতে মাথার বাঁ দিকে দুধের গ্লাস রেখে ঘুমালে কী উপকার হবে? জানাচ্ছে জ্যোতিষ

দুধের পুষ্টিগুণ নিয়ে অনেকেই জানেন। কিন্তু শাস্ত্রমতেও দুধের কত উপকার, তা জানা ছিল কি?

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী দুধ দিয়ে জীবনে নানা সমস্যা দূর করা যায়।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী দুধ দিয়ে জীবনে নানা সমস্যা দূর করা যায়। ছবি- সংগৃহীত

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৯:০৪
Share: Save:

দুধ শরীরের পক্ষে খুবই উপকারী। শরীরে ভরপুর ক্যালসিয়াম ও প্রোটিন আমরা দুধ থেকে পাই। আবার অন্য দিকে, দুধ যে কেবল মাত্র শরীরের উপকারে লাগে তা নয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী দুধ দিয়ে জীবনে নানা সমস্যা দূর করা যায়। এ ছাড়া দুধ আমাদের নানা বিপদের হাত থেকেও রক্ষা করতে পারে। জ্যোতিষ শাস্ত্রে দুধের গুরুত্ব অপরিসীম, বিশেষ করে কাঁচা দুধ।

দেখে নিন কাঁচা দুধ দিয়ে করা কিছু টোটকা—

১) প্রতি সোমবার কাঁচা দুধ দিয়ে মহাদেবের অভিষেক করালে, জন্মছকে চন্দ্রের খারাপ প্রভাব থেকে মুক্তি পাওয়া যায়।

২) জীবনে আর্থিক উন্নতি হোক বা যে কোনও অন্য ক্ষেত্রে উন্নতি, অনেক সময় নানা ধরনের চেষ্টা করেও, কোনও সুফল পাওয়া যায় না। তা হলে রাতে ঘুমানোর সময়, এক গ্লাস দুধ মাথার কাছে রেখে ঘুমিয়ে যান, অবশ্যই দুধের গ্লাসটা মাথার বাম দিকে রাখতে হবে। তার পর পরের দিন সকালে ঘুম থেকে উঠে দুধটা কোনও বট গাছের নীচে ঢেলে দিন। এই ক্রিয়াটা পর পর সাতটি রবিবার করতে হবে।

৩) যদি কঠিন আর্থিক সমস্যা দেখা দেয়, তা হলে একটা লোহার কড়াইতে কিছুটা কাঁচা দুধ, সামান্য জল এবং অল্প চিনি একসঙ্গে ফুটিয়ে নিন, এবং সকালবেলা স্নান সেরে এই মিশ্রণটা মা লক্ষ্মী দেবীর সামনে অর্পণ করুন। এই ক্রিয়াটা বৃহস্পতি এবং শুক্রবার করতে হবে।

৪) বার বার দুর্ঘটনা ঘটছে? তা হলে ৪০০ গ্রাম চাল কিছুটা দুধে মিশিয়ে তা প্রবাহিত জলে ভাসিয়ে দিন। এই ক্রিয়াটা পর পর আটটা মঙ্গলবার করতে হবে।

৫) জীবনে সাফল্য লাভ করতে, যে কোনও পূর্ণিমা তিথিতে একটা ঘটিতে কিছুটা কাঁচা দুধ নিয়ে তা নদীতে বা যে কোনও জলাশয়ে ভাসিয়ে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

milk Magic power
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE