Advertisement
২৫ জুলাই ২০২৪
Shimla Blast

বিস্ফোরণে কেঁপে উঠল শিমলা, মঙ্গলের রাতে হিমাচলের রাজধানীতে হত এক, আহত ১০

শিমলা দমকল বিভাগের সদর দফতরের অদূরে ওই দোকানে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশপাশের পাঁচ-ছ’টি দোকান যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

shilmla

ঘটনাস্থলে উদ্ধারকারী দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিমলা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২৩:৫৩
Share: Save:

মঙ্গলবার রাতে হিমাচল প্রদেশের রাজধানী শিমলার প্রাণকেন্দ্র মল রোডে বিস্ফোরণ ঘটল। পুলিশ সূত্রের খবর, ওই এলাকায় একটি রেস্তোরাঁ নীচের তলায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক ব্যক্তির আহতের সংখ্যা অন্তত ১০। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর। ফলে নিহতের তালিকা দীর্ঘতর হওয়ার আশঙ্কা রয়েছে।

শিমলা দমকল বিভাগের সদর দফতরের অদূরে ওই দোকানে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশপাশের পাঁচ-ছ’টি দোকান যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বিস্ফোরণের শব্দ শোন গিয়েছে প্রায় দু’কিলোমিটার দূর থেকে। আওয়াজ পেয়েই স্থানীয় মানুষ এবং দমকল বিভাগের কর্মীরা ওই রেস্তোরাঁয় পৌঁছে উদ্ধারের কাজে হাত লাগান। দ্রুত আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়দের একাংশ জানিয়েছেন, বিস্ফোরণের প্রায় ২০ মিনিট আগে তাঁরা গ্যাস লিক হওয়ার অভিযোগ করেছিলেন। বাতাসে কটু গন্ধ পেয়েছেন। রেস্তোরাঁর গ্যাস সিলিন্ডার থেকেই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করছেন তাঁরা। অন্য দিকে, শিমলার পুলিশ সুপার সঞ্জীবকুমার গান্ধী বলেন, ‘‘বিস্ফোরণে একজন নিহত হয়েছে। অগ্নিদগ্ধ আরও ১০ জনকে ইন্দিরা গান্ধী মেডিক্যাল কলেজ হাসপাতালে (আইজিএমসিএইচ) নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলে ফরেনসিক দল পাঠানো হয়েছে। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shimla himachal pradesh Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE