Advertisement
১৮ মে ২০২৪
Uttar Pradesh

প্লেটলেটের পরিবর্তে মুসাম্বির রস বিক্রির ঘটনায় উত্তরপ্রদেশে গ্রেফতার ১০ জন

প্রয়াগরাজের পুলিশ সূত্রে খবর, প্লেটলেটসের প্যাকেটে সত্যিই ফলের রস ছিল কি না, তা এখনও প্রমাণিত নয়। সেই রিপোর্ট এখনও পুলিশের হাতে এসে পৌঁছয়নি।

১০ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ।

১০ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ।

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২৩:০৫
Share: Save:

ডেঙ্গি আক্রান্তদের পরিবারকে প্লেটলেটের বদলে মুসাম্বির রস বিক্রির অভিযোগের ঘটনায় ১০ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। যদিও প্রয়াগরাজের পুলিশ সূত্রে খবর, প্লেটলেটসের প্যাকেটে সত্যিই ফলের রস ছিল কি না, তা এখনও প্রমাণিত নয়। সেই রিপোর্ট এখনও পুলিশের হাতে এসে পৌঁছয়নি।

সম্প্রতি প্রয়াগরাজের এক ডেঙ্গি আক্রান্ত রোগীর মৃত্যু ঘিরে রাজ্য জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। অভিযোগ, হাসপাতালে ওই রোগীর শরীরে প্লেটলেটসের পরিবর্তে মুসাম্বির রস প্রয়োগ করা হয়েছে। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে এক ব্যক্তি ‘প্লেটলেটস’-এর একটি প্যাকেট ধরে আছেন। তাঁকে বলতে শোনা যাচ্ছে, প্রয়াগরাজে ভুয়ো প্লেটলেটসের একটি বড়সড় চক্র চলছে। সেই চক্রের সঙ্গে বেশ কয়েকটি হাসপাতাল, কিছু চিকিৎসক জড়িত। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সেই ঘটনারই তদন্তে নেমে এ বার ১০ জনকে গ্রেফতার করল পুলিশ। তদন্তকারীরা জানান, ধৃতেরা ব্লাডব্যাঙ্ক থেকে প্লেটলেটস কিনে নতুন করে প্লেটলেটস প্যাকেট তৈরি করতে গিয়ে ধরা পড়েছেন। পুলিশ সুপারের কথায়, ‘‘আমরা ওঁদের জিজ্ঞাসাবাদ করছি। কোন চক্র এই ফলের রসকে প্লেটলেটস হিসাবে বিক্রি করছে, সে ব্যাপারে জানার চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE