Advertisement
০৩ মে ২০২৪
Heart Attack

উৎসবে নাচতে নাচতে মৃত ১০, গরবায় হার্ট অ্যাটাকে প্রাণ হারাল ১৩ বছরের কিশোরও, বিষাদ গুজরাতে

শুক্রবার আমদাবাদে গরবা নাচার সময় বছর চব্বিশের এক যুবকের মৃত্যু হয়। চিকিৎসকেরা জানান, হার্ট অ্যাটাকের কারণে মৃত্যু হয়েছে যুবকের। ওই দিন একই ভাবে মৃত্যু হয়েছে বছর সতেরোর এক কিশোরের।

গরবায় মাতোয়ারা আমদাবাদ। ছবি: পিটিআই।

গরবায় মাতোয়ারা আমদাবাদ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৫:০৪
Share: Save:

নবরাত্রি উপলক্ষে বিপুল সমারোহে প্রতি বছর গরবার অনুষ্ঠান হয় গুজরাতের নানা প্রান্তে। গুজরাতি তো বটেই, দেশের অন্যান্য প্রান্ত, এমনকি বিদেশ থেকেও বহু পর্যটক প্রতি বছর এই সময়ে গুজরাতে আসেন গরবায় অংশ নেওয়ার জন্য। এই অনুষ্ঠানের সাক্ষী হওয়ার জন্য।

এ বছরেও গরবার আয়োজন হয়েছে মহা সমারোহে। কিন্তু এই আনন্দের উৎসবের মধ্যেই হঠাৎ নেমে এসেছে বিষাদের ছায়া। গরবায় অংশ নিয়ে গত ২৪ ঘণ্টায় হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে ১০ জনের। শুধু তাই-ই নয়, মৃতদের সেই তালিকায় রয়েছে ১৩ বছরের এক কিশোরও। যে ১০ জনের মৃত্যু হয়েছে তাঁদের বয়স ১৩-৫০ বছর বয়সের মধ্যে। যে কিশোরের মৃত্যু হয়েছে, তার বাড়ি বরোদার দাভোইয়ে।

শুক্রবার আমদাবাদে গরবা নাচার সময় বছর চব্বিশের এক যুবকের মৃত্যু হয়। চিকিৎসকেরা জানান, হার্ট অ্যাটাকের কারণে মৃত্যু হয়েছে যুবকের। ওই দিন ঠিক একই ভাবে মৃত্যু হয়েছে বছর সতেরোর এক কিশোরের। তার বাড়ি কাপাড়গঞ্জে। শুধু আমদাবাদ বা বরোদা নয়, দ্বারকা, গ্রেটার অম্বালা এবং রামনগরে তিন যুবকের হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বলে রাজ্য প্রশাসনের এক সূত্রের খবর। আমরেলী এবং জামনগরেও দু’জনের মৃত্যু হয়েছে।

অ্যাম্বুল্যান্স পরিষেবা ১০৮ নম্বরে গত ছ’দিনে হৃদ্‌রোগ সংক্রান্ত বিষয়ে ৫২১টি ফোন এসেছে বলেও প্রশাসন সূত্রে খবর। যে সব জায়গায় গরবার আয়োজন করা হয়েছিল সেই সব জায়গা থেকে বেশির ভাগ ফোনই এসেছে সন্ধ্যা ৬টা থেকে রাত ২টোর মধ্যে। এত অল্প সময়ের মধ্যে হার্ট অ্যাটাকে মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসায় উদ্বেগ ছড়িয়েছে গুজরাত জুড়ে। সরকারও হাসপাতালগুলিকে এ বিষয়ে সতর্ক করেছে। স্বাস্থ্যকেন্দ্রগুলিকেও তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। গরবার আয়োজকরাও অংশগ্রহণকারীদের নিরাপত্তার জন্য অনুষ্ঠানস্থলে অ্যাম্বুল্যান্স এবং চিকিৎসকের ব্যবস্থা রাখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Garba Gujarat Heart Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE