Advertisement
০৪ মে ২০২৪
Food Poisoning

ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ শ’খানেক, ক্যাটারিং সংস্থার বিরুদ্ধে মামলা প্রশাসনের

অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রায় দু’শো অতিথি। তাঁদের অধিকাংশই অসুস্থ হন। অনেকেরই খাদ্য বিষক্রিয়ার উপসর্গ দেখা যায়। এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁদের।

আমন্ত্রিতরা খাবার খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন।

আমন্ত্রিতরা খাবার খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৯:৪৯
Share: Save:

নিমন্ত্রণেক খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লেন অন্তত ১০০ অতিথি। একটি ধর্মীয় অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে এসেছিলেন তাঁরা। সেখানেই তাঁদের আপ্যায়ন করে খেতে দেওয়া হয়। কিন্তু খাবার খাওয়ার পরেই অসুস্থ বোধ করেন অনেকে। বেশ কয়েকজন অতিথিকে প্রায় সঙ্গেই সঙ্গেই হাসপাতালে নিয়ে যেতে হয়। পরে জানা যায়, ওই আমন্ত্রিতদের মধ্যে কম করে ১০০ জনকে অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। এই ঘটনায় রাজ্যের খাদ্য সুরক্ষা দফতর তদন্ত শুরু করেছেন ওই অনুষ্ঠানে অতিথি আপ্যায়নের দায়িত্বে থাকা ক্যাটারিং সংস্থার বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে কেরলের পথনমথিট্টা জেলার কিজভাইপুরে। এই ঘটনায় কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়া থেকেই অসুস্থ হয়ে পড়েছেন অতিথিরা।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রায় দু’শো অতিথি। তাঁদের অধিকাংশই অসুস্থ হন। অনেকেরই বমি, পেট খারাপ, জ্বরের মতো খাদ্য বিষক্রিয়ার উপসর্গ দেখা যায়। এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁদের। অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন যাঁরা, অতিথিদের অসুস্থতার কথা জানতে পেরে ক্যাটারিং সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ করেন তাঁরা। পুলিশ তাঁর অভিযোগের ভিত্তিতে ওই সংস্থাটির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৬৮, ২৭২ এবং ২৬৯ ধারায় মামলা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Poisoning Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE