Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ ওই ম্যাচটি শুরু হওয়ার কথা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৫৫
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

বিধাননগর পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী আসবে কি না তা আজ, শুক্রবার জানা যেতে পারে। কেন্দ্রীয় বাহিনী নিয়ে কী সিদ্ধান্ত হয়, সকাল সাড়ে ১০টা নাগাদ জানা যাবে। অন্য দিকে, পুরসভার দু’দফার ভোটের গণনা একসঙ্গে করা হবে কি না তা-ও দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

শনিবারের পুরভোটের প্রস্তুতি

Advertisement

শনিবার আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগর পুরনিগমে ভোটগ্রহণ। এই চার পুরনিগমের সব বুথে সিসি ক্যামেরা বসাচ্ছে কমিশন। সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে তারা। সব মিলিয়ে আজ কমিশনের শেষ মুহূর্তের প্রস্তুতির দিকে নজর থাকবে।

মুকুলের বিধায়ক নিয়ে সিদ্ধান্ত

মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে সিদ্ধান্ত জানাতে পারেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের নির্দেশের পরে এক মাস ধরে শুনানি হয়। অবশেষে স্পিকার আজ রায় দেন কি না তা নজরে থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

দ্বিতীয় সপ্তাহে পড়ল সংসদের বাজেট অধিবেশন। বাজেট আলোচনার পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে সরগরম সংসদ। উত্তরপ্রদেশের ভোট থেকে শুরু করে কর্নাটকের হিজাব বিতর্ক— সবই রয়েছে শাসক ও বিরোধীদের তর্ক-বিতর্কে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।


কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিয়ে বিতর্ক

কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিয়ে বিতর্ক অব্যাহত। এ নিয়ে সেখানকার হাই কোর্টে শুনানিও চলছে। আজ আদালত এই বিষয়ে কোনও রায় দেয় কি না নজরে থাকবে।

কলকাতা হাই কোর্টে শুনানি

স্কুলে গ্ৰুপ-ডি কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করেছে কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যেতে পারে স্কুল সার্ভিস কমিশন এবং ওই কর্মীরা। অন্য দিকে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের নিয়োগ নিয়েও মামলার শুনানি হতে পারে আদালতে। এ ছাড়া প্রেসিডেন্সি জেল থেকে বন্দি নিখোঁজ মামলার শুনানিও রয়েছে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় এক দিনের ম্যাচ

আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ ওই ম্যাচটি শুরু হওয়ার কথা।

গোয়া থেকে ফিরছেন অভিষেক

আজ প্রচার কর্মসূচি সেরে গোয়া থেকে ফেরার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। গোয়া বিধানসভা নির্বাচন উপলক্ষে সে রাজ্যে প্রচারে গিয়েছিলেন তিনি।

কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়

প্রায় দু’সপ্তাহ হতে চলল অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। আজ তিনি কেমন থাকেন তা নজরে থাকবে। নজরে থাকবে ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থাও।

আবহাওয়ার পূর্বাভাস

আজ কলকাতা-সহ রাজ্যের অন্যান্য অংশে তাপমাত্রা কিছুটা কমবে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে, আজ মেঘাচ্ছন্ন থাকবে কলকাতার আকাশ। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। ঠান্ডা বজায় থাকবে জেলাগুলিতে।

রাজ্যের করোনা পরিস্থিতি

টানা দু’দিন বৃদ্ধির পর রাজ্যে আবার কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে তা সংক্রমণের সংখ্যা ৮০০-র উপরেই রয়েছে। কলকাতায় অনেকটাই বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যা। রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি কমেছে দৈনিক সংক্রমণের হারও। এমতাবস্থায় আজ কত সংক্রমণ হয়, তা দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement