Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Indian Rail

Bonus in Indian Rail: পুজোর আগে সুখবর, ৭৮ দিনের বোনাস পাচ্ছেন রেলের ১১ লক্ষ কর্মচারী

রেল মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে, প্রতি মাসে সর্বোচ্চ সাত হাজার টাকা হিসেবে ৭৮ দিনে সর্বোচ্চ ১৭ হাজার ৯৫১ টাকা বোনাস হিসেবে দেওয়া হবে।

পুজোর আগে বড় ঘোষণা রেলের

পুজোর আগে বড় ঘোষণা রেলের প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৭:১০
Share: Save:

পুজোর আগে ১১ লক্ষ কর্মচারীকে দীপাবলি বোনাস দিতে চলেছে ভারতীয় রেল। মোট ৭৮ দিনের বোনাস পাবেন তাঁরা। বুধবার রেল মন্ত্রকের প্রস্তাবে সায় দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। জানানো হয়েছে, ২০২০-’২১ অর্থবর্ষে রেলের ১১ লক্ষ নন-গেজেটেড কর্মচারী এই বোনাস পাবেন।
বুধবার কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। ২০১৯-’২০ অর্থবর্ষে রেলের ১১ লক্ষ ৫৮ হাজার কর্মচারীকে ৭৮ দিনেরই বোনাস দেওয়া হয়েছিল। তার জন্য খরচ হয়েছিল মোট ২ হাজার ৮১ কোটি ৬৮ লক্ষ টাকা। ২০২০ সালে রেল মন্ত্রক সিদ্ধান্ত নেয় প্রতি মাসে সর্বোচ্চ সাত হাজার টাকা হিসেবে ৭৮ দিনে সর্বোচ্চ ১৭ হাজার ৯৫১ টাকা বোনাস হিসেবে দেওয়া হবে। সেই সিদ্ধান্তের কথাই বুধবার ঘোষণা করল কেন্দ্র।

সাধারণত প্রতি বছর পুজোর আগে নন-গেজেটেড কর্মচারীদের বোনাস দেয় ভারতীয় রেল। আরপিএফ ও আরপিএসএফ কর্মচারী বাদে বাকিদের এই বোনাস দেওয়া হয়। কত দিনের বোনাস দেওয়া হবে তার প্রস্তাব কেন্দ্রীয় মন্ত্রিসভাকে দেয় রেল মন্ত্রক। তার পরে মন্ত্রিসভার অনুমোদনের পরে বোনাসের ঘোষণা করে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Rail Puja Bonus Railway Bonus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE