Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Crime

বিদেশি যাত্রীর বেল্টে পাওয়া গেল পাঁচ কোটিরও বেশি টাকার সোনা, মুম্বই বিমানবন্দরে হুলস্থুল

সংবাদ সংস্থা সূত্রে খবর, সুদানের ওই ব্যক্তির কাছ থেকে ১২ কেজি সোনা পাওয়া গিয়েছে। যার বাজারমূল্য প্রায় ৫.৩৮ কোটি টাকা।

 ১২ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়েছে।

১২ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৪
Share: Save:

বিশেষ ভাবে তৈরি বেল্টে (কোমরবন্ধ) করে সোনা নিয়ে যাচ্ছিলেন সুদানের এক নাগরিক। তবুও শুল্ক দফতরের চোখ এড়াতে পারেননি ওই ব্যক্তি। রবিবার মুম্বই বিমানবন্দরে ওই ব্যক্তির কাছ থেকে কয়েক কোটি টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সুদানের ওই ব্যক্তির কাছ থেকে ১২ কেজি সোনা পাওয়া গিয়েছে। যার বাজারমূল্য প্রায় ৫.৩৮ কোটি টাকা। শুল্ক দফতর সূত্রে খবর, অভিযুক্ত ব্যক্তিকে পালাতে সাহায্য করতে বিমানবন্দরে কয়েক জন যাত্রী আচমকাই হট্টগোল শুরু করেন। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়। শুল্ক দফতরের আধিকারিকদের চোখ এড়িয়ে পালাতে পারেননি ওই ব্যক্তি।

শুল্ক দফতরের এক আধিকারিক জানিয়েছেন যে, মোট ছয় যাত্রীকে এই ঘটনায় আটক করা হয়েছে। কোথায় সোনা পাচার করা হচ্ছিল, এ নিয়ে তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, কিছু দিন আগে মুম্বই বিমানবন্দরেই এক ব্যক্তির কছ থেকে ১.৩ কেজি কোকেন বাজেয়াপ্ত করা হয়েছিল। যার বাজারমূল্য ১৩ কোটি টাকা। ধৃত ব্যক্তি ঘানার বাসিন্দা বলে জানা গিয়েছিল। ওই ব্যক্তির পেটের মধ্যে মাদক পাওয়া গিয়েছিল। পরে হাসপাতালে নিয়ে গিয়ে তাঁর পেট থেকে মাদক বার করা হয়। গত মাসে, মুম্বই বিমানবন্দরে এক মহিলার টাকা রাখার ব্যাগ থেকে ৫০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। যার বাজারমূল্য পাঁচ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Mumbai Airport national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE