Advertisement
০১ মে ২০২৪
Electrocution

রাজস্থানের কোটায় শিবরাত্রির শোভাযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট ১৫ শিশু, আশঙ্কাজনক দুই

আহতদের দেখতে হাসপাতালে গিয়েছেন কোটার সাংসদ তথা লোকসভার স্পিকার ওম বিড়লা। আহত শিশুদের যাতে ঠিক মতো চিকিৎসা করা হয়, চিকিৎসকদের সেই বিষয়টি দেখার পরামর্শও দিয়েছেন তিনি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৪:৪০
Share: Save:

শিবরাত্রির শোভাযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হল ১৫ জনের বেশি শিশু। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। শুক্রবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের কোটায়। আহতদের দেখতে হাসপাতালে গিয়েছেন কোটার সাংসদ তথা লোকসভার স্পিকার ওম বিড়লা। আহত শিশুদের যাতে ঠিক মতো চিকিৎসা করা হয়, চিকিৎসকদের সেই বিষয়টি দেখার পরামর্শও দিয়েছেন তিনি।

শিবরাত্রি উপলক্ষে দেশের নানা প্রান্তে পূজা-অর্চনা চলছে। কোটার কুনহা়ড়িতেও শিবপুজোর তোড়জোড় চলছিল বলে জানিয়েছে পুলিশ। এই পুজো উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করেছিলেন স্থানীয়রা। শোভাযাত্রা নিয়ে বেরোনোর পরই দুর্ঘটনাটি ঘটে। স্বাস্থ্যমন্ত্রী হীরালাল নাগর জানিয়েছেন, আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের সকলকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। আরও ভাল চিকিৎসার জন্য পরে তাঁদের জয়পুরে স্থানান্তরিত করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, যারা বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে তাদের মধ্যে শিশু এবং কিশোর রয়েছে। তাদের বয়স ১০-১৬ বছরের মধ্যে। সাকতৌড়া এলাকায় শোভাযাত্রা পৌঁছনোর পর হাই ভোল্টের তারের সংস্পর্শে আসে় বলে মনে করা হচ্ছে। যার জেরে এই দুর্ঘটনা। আশঙ্কাজনক দুই শিশু ১০০ শতাংশ ঝলসে গিয়েছে। বাকিদের শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। কোথাও কোনও গাফিলতি ছিল কি না তা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Electrocution Maha Shivratri Kota
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE