Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
police

Police Medal: তদন্তের ক্ষেত্রে কৃতিত্ব, স্বাধীনতা দিবসে শাহের মন্ত্রকের পদক বাংলার আট পুলিশকর্মীকে

তালিকার শীর্ষে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১৫ জনকে স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পদক দিয়ে সম্মাননা জানাবেন।

এ বার স্বাধীনতা দিবসে পদক ১৫১ পুলিশকর্মীকে।

এ বার স্বাধীনতা দিবসে পদক ১৫১ পুলিশকর্মীকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৫:১৮
Share: Save:

তদন্তের ক্ষেত্রে কৃতিত্ব এবং বিশেষ পরিষেবা পদকের জন্য বৃহস্পতিবার ১৫১ পুলিশকর্মীর নাম ঘোষণা করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এই তালিকায় রয়েছেন পশ্চিমবঙ্গের আট জন। ১৫১ জনের তালিকায় মহিলার সংখ্যা ২৮।

তালিকার শীর্ষে রয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১৫ জনকে এ বার স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পদক দিয়ে সম্মাননা জানানো হবে। দ্বিতীয় স্থানে মহারাষ্ট্র পুলিশ। ওই রাজ্যের ১১ জন এ বার পাচ্ছেন পুলিশ পদক। বিজেপি-শাসিত অন্য দুই রাজ্য উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের ১০ জন করে পুলিশকর্মীকে বেছে নেওয়া হয়েছে। তালিকায় রয়েছেন তিন বিরোধী-শাসিত রাজ্য পশ্চিমবঙ্গ, কেরল ও রাজস্থানের আট জন করে পুলিশকর্মী।

প্রতি বছর প্রজাতন্ত্র দিবসে রাষ্ট্রপতি পুলিশ পদক এবং স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদক দিয়ে সম্মানিত করা হয় পুলিশকর্মীদের। সেই তালিকায় থাকেন কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর আধিকারিক এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সদস্যেরা। প্রাথমিক ভাবে সংশ্লিষ্ট রাজ্য বা কেন্দ্রীয় বাহিনীর সুপারিশের ভিত্তিতেই পদকপ্রাপ্তদের নাম চূড়ান্ত করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.