Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Bank Dacoity In Manipur

মণিপুরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ১৯ কোটি টাকা লুট করল ডাকাতরা

পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীরা সংখ্যায় ১০ জন ছিল। ব্যাঙ্কের কাজ শেষ হয়ে গিয়েছিল। কিন্তু বাড়তি কাজ থাকায় ম্যানেজার এবং কয়েক জন কর্মী কাজ করছিলেন।

ব্যাঙ্কে ডাকাতি মণিপুরে। ছবি: সংগৃহীত।

ব্যাঙ্কে ডাকাতি মণিপুরে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৮:৪১
Share: Save:

মণিপুরের উখরুলে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীদের মারধর করে লুট করা হল প্রায় ১৯ কোটি টাকা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায়।

পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীরা সংখ্যায় ১০ জন ছিল। ব্যাঙ্কের কাজ শেষ হয়ে গিয়েছিল। কিন্তু বাড়তি কাজ থাকায় ম্যানেজার এবং কয়েক জন কর্মী কাজ করছিলেন। ব্যাঙ্কের মূল দরজা ভিতর থেকেই বন্ধ ছিল। ব্যাঙ্ককর্মীরা জানিয়েছেন, প্রথমে দু’জন সশস্ত্র দুষ্কৃতী ব্যাঙ্কের মূল দরজা ভেঙে ঢোকেন। কারা দরজা ভাঙছে তা দেখতে যেতেই দুষ্কৃতীরা ব্যাঙ্কের এক কর্মীর মাথায় বন্দুক ঠেকিয়ে ভিতরে নিয়ে যান।

সশস্ত্র দুষ্কৃতীদের দেখে ম্যানেজারও ভয়ে সিঁটিয়ে যান। এর পর এক এক করে ১০ জন দুষ্কৃতী ব্যাঙ্কের ভিতরে ঢোকে। তার পর ম্যানেজার এবং কর্মীদের মারধর করে একটি ঘরে বেঁধে রেখে স্ট্রং রুম থেকে ১৮ কোটি ৮৫ লক্ষ টাকা লুট করে পালায়। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীরা স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে এসেছিল। তাদের পরনে ছিল জলপাইরঙা পোশাক, খাকি পোশাক এবং ট্র্যাকসুট।

ব্যাঙ্কের ম্যানেজার এম কুমুনি জানিয়েছেন, অন্য দিন আট জন নিরাপত্তারক্ষী থাকেন ব্যাঙ্কে। কিন্তু ঘটনার দিন সেই সংখ্যায় নিরাপত্তারক্ষা ছিলেন না। ফলে ডাকাতরা অবাধে লুটপাট চালায়। ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। দুষ্কৃতীদের চিহ্নিতকরণের কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE