Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দন্তেওয়াড়ায় যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ২ মাওবাদী

সংবাদ সংস্থা
রাইপুর (ছত্তীসগঢ়) ০৮ মে ২০১৯ ১৮:১৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

যৌথ বাহিনীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় নিহত হল দুই মাওবাদী। পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে এক জন মহিলা মাওবাদীও রয়েছে। ছত্তীসগঢ়ের রাজধানী রাইপুর থেকে প্রায় সাড়ে ৪০০ কিলোমিটার দূরে বুধবার ভোর ৫টা নাগাদ ওই ঘটনা ঘটেছে।

ছত্তীসগঢ়ের ডিআইজি (অ্যান্টি-নকশাল অপারেশনস) সুন্দররাজ পি জানিয়েছেন, এ দিন ভোরে দন্তেওয়াড়া ও সুকমা জেলার মাঝামাঝি গন্ডেরস গ্রামে মাও-দমন শাখার অভিযানে বেরিয়েছিল ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর যৌথ বাহিনী। ওই বাহিনীর জওয়ানেরা মিলে এলাকায় টহলদারি চালাচ্ছিলেন। একটি জঙ্গলের পাশ দিয়ে যাওয়ার সময় আচমকাই তাঁদের লক্ষ্য করে গুলি চালায় এক দল মাওবাদী। পাল্টা গুলি ছোড়ে যৌথ বাহিনীও। দু’পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। তাতে দু’জন মাওবাদী নিহত হয়েছে।

ছত্তীসগঢ় পুলিস সূত্রে খবর, ঘটনাস্থল থেকে একটি ইনসাস রাইফেল-সহ ১২টি বোর গান উদ্ধার করা হয়েছে। এ ছাড়া, ওই এলাকায় মাওবাদীদের বেশ কিছু পত্রপত্রিকা, রোজকার ব্যবহার্য জিনিসপত্র মিলেছে। নিহতদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ডিআইজি সুন্দররাজ। তিনি বলেন, “এই সংঘর্ষে যৌথ বাহিনীর কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement