Advertisement
০৫ মে ২০২৪
IIT Delhi

দিল্লি আইআইটির হস্টেলের ঘর থেকে ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার

আইআইটি কর্তৃপক্ষ জানিয়েছেন, আয়ুষের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ কোনও সুইসাইড নোট বা চিঠি খুঁজে পায়নি। যদিও তারা আয়ুষের সহপাঠীদের সঙ্গে কথা বলেছে।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৬:১১
Share: Save:

আইআইটির ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার হল তাঁরই হস্টেলের ঘর থেকে। শনিবার রাতে দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি)-র ছাত্রাবাসে ওই ছাত্রকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তাঁর সহপাঠীরা। পুলিশের অনুমান, আত্মহত্যাই করেছেন ওই ছাত্র। যদিও তাঁর ঘর খুঁজে কোনও সুইসাইড নোট খুঁজে পাওয়া যায়নি বলেই জানিয়েছে তারা।

পুলিশ জানিয়েছে, ওই ছাত্রের বয়স ২০ বছর। নাম আয়ুষ আশনা। উত্তরপ্রদেশ থেকে দিল্লির আইআইটিতে বিটেক পড়তে এসেছিলেন ওই ছাত্র। আগামী বছর বিটেকের ফাইনাল পরীক্ষা দেওয়ার কথা ছিল তাঁর। তবে তার আগে আচমকাই তাঁর আত্মহত্যার খবরে বিস্মিত সহপাঠীরাও।

আইআইটি কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, আয়ুষের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ কোনও সুইসাইড নোট বা চিঠি খুঁজে পাননি। তাঁরা আয়ুষের সহপাঠীদের সঙ্গে কথা বলেছে। আইআইটির তরফে খবর দেওয়া হয়েছে আয়ুষের পরিবারকেও। তবে মৃত্যুর সঠিক কারণ জানতে তদন্ত জারি রেখেছে পুলিশ।

ঠিক দু’দিন আগেই উত্তরপ্রদেশের আরও এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছিল রাজস্থানের কোটায়। ওই ছাত্রটিও আইআইটিতে ভর্তির পরীক্ষা আইআইটি জেইই-র জন্য প্রশিক্ষণ নেওয়ার জন্য ঠিক দু’মাস আগে এসেছিলেন কোটায়। ১৭ বছর বয়সি ওই ছাত্রটির বাড়ি উত্তরপ্রদেশের রামপুরে। কোটায় এক বন্ধুর সঙ্গে পেয়িং গেস্ট হিসাবে থাকছিলেন তিনি। কিন্তু বন্ধু না থাকাকালীন ওই ছাত্রটি আত্মহত্যা করেন বলে পুলিশের অনুমান। সেই ঘটনারও তদন্ত করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE