Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

News of the Day: অলিম্পিক্সের উদ্বোধন, শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একদিনের ম্যাচ, আজ আর কী কী নজরে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুলাই ২০২১ ০৯:০২
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আজ, শুক্রবার টোকিয়ো অলিম্পিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন। ভারত-শ্রীলঙ্কা তৃতীয় একদিনের ম্যাচ। ইস্টবেঙ্গলের কার্যকরী সমিতির সভা। পেগাসাস স্পাইওয়্যার নিয়ে উত্তাল সংসদের বাদল অধিবেশন। রাজ্যের উপকূলবর্তী জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। আজ নজর থাকবে এমনই সব গুরুত্বপূর্ণ খবরের দিকে।

করোনা অতিমারির কারণে ২০২০ সালে হয়নি অলিম্পিক্স। তার পরিবর্তে ২০২১-এ অলিম্পিক্স হচ্ছে। আজ তার উদ্বোধনী অনুষ্ঠান। ভারতীয় সময় বিকেল সাড়ে চারটেয় হবে উদ্বোধনী অনুষ্ঠান। এ বার অলিম্পিক্সের আয়োজক জাপানের টোকিয়ো। এ বার মোট ১২৭ জন প্রতিযোগী পাঠিয়েছে ভারত। যা বিগত বছরগুলির তুলনায় অলিম্পিক্সে ভারতের সব থেকে বড় দল। ফলে অন্য বারের তুলনায় পদকও বেশি আসার সম্ভাবনা দেখছেন অনেকে। প্রথম দিনেই অলিম্পিক্সে এক বাঙালি। ভোর সাড়ে পাঁচটায় স্ত্রী দীপিকা কুমারীর সঙ্গে লড়াই বাঙালি তিরন্দাজ অতনু দাসের। ফলে বিশ্বের সব থেকে বড় খেলার দিকে নজর থাকবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দু'টি একদিনের ম্যাচ জিতে আগেই সিরিজ পকেটে পুরেছে শিখর ধবনের ভারত। আজ তৃতীয় একদিনের ম্যাচ রয়েছে।আজকের ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচ বলাই যায়। সে জন্য ভারতীয় ক্রিকেটারাও অনেকটা চাপমুক্ত রয়েছেন। সিরিজ জিতে যাওয়ার ফলে আজকে অনেক নতুন মুখ দেখা যেতে পারে ধবনের দলে। ফলে ভারতীয় সময় বিকেল তিনটেয় ভারত বনাম শ্রীলঙ্কার ওই ম্যাচের দিকে নজর থাকবে।

Advertisement

চুক্তি নিয়ে জটিলতা কাটছে না ইস্টবেঙ্গল ক্লাবে। তারই মধ্যে বুধবার সমর্থকদের একাংশ বিক্ষোভ করেছে। এই আবহে সমস্যা মেটাতে দুই প্রাক্তন ফুটবলারের হস্তক্ষেপ চেয়েছে লাল-হলুদ ক্লাব। আজ ইস্টবেঙ্গলের কার্যকরী সমিতির সভা রয়েছে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে প্রাক্তন ফুটবলার সুকুমার সমাজপতি এবং চন্দন বন্দ্যোপাধ্যায়কে। শেষ পর্যন্ত আজকের বৈঠকে সমাধানের পথ খুঁজে পায় কি না ইস্টবেঙ্গল, নজর থাকবে সেই খবরের দিকে।

বিরোধী নেতা, কেন্দ্রীয় মন্ত্রী, শিল্পপতি-সহ একাধিক ওজনদার ব্যক্তির ফোনে আড়িপাতার অভিযোগ সামনে আসছে রোজ। বৃহস্পতিবার পেগাসাস স্পাইওয়্যার নিয়ে সংসদ অচল করে দেয় বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি। বাধ্য হয়ে অধিবেশন বন্ধ করে দেন স্পিকার। শুক্রবারও সেই আশঙ্কা করা হচ্ছে। পাল্টা মোকাবিলায় নামতে পারে সরকার পক্ষও। এই পরিস্থিতিতে সংসদের বাদল অধিবেশনের দিকেও আজ নজর থাকবে।

নিম্নচাপের ফলে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়। ওই জেলাগুলিতে ইতিমধ্যে সতর্কতা জারি করেছে প্রশাসন। সুমদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবিদের। এ ছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও নদিয়ায়। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

আরও পড়ুন

Advertisement