Advertisement
২৪ জুলাই ২০২৪
Gas Leak

আবার পঞ্জাবের কারখানায় গ্যাস লিক! অসুস্থ স্থানীয় স্কুলের ২৪ পড়ুয়া

বৃহস্পতিবার সকালে নাঙ্গালে এই ঘটনা হয়েছে। স্কুলের কিছু পড়ুয়া হঠাৎই শ্বাসকষ্টের সমস্যার কথা জানায়। তাদের কাছের এক হাসপাতালে ভর্তি করানো হয়।

image of gas leak

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, স্থানীয় কারখানা থেকে গ্যাস লিক করেছে। তার জেরেই অসুস্থ হয়ে পড়েছে পড়ুয়ারা। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অমৃতসর শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২২:০৩
Share: Save:

লুধিয়ানার পর রূপনগর। পঞ্জাবের রূপনগরে একটি বেসরকারি স্কুলে ২৪ জন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, স্থানীয় কারখানা থেকে গ্যাস লিক করেছে। তার জেরেই অসুস্থ হয়ে পড়েছে পড়ুয়ারা। পরে এক পড়ুয়ার অবস্থার অবনতি হলে তাকে চণ্ডীগড়ের হাসপাতালে ভর্তি করানো হয়। তার অবস্থা স্থিতিশীল।

বৃহস্পতিবার সকালে নাঙ্গালে এই ঘটনা হয়েছে। স্কুলের কিছু পড়ুয়া হঠাৎই শ্বাসকষ্টের সমস্যার কথা জানায়। তাদের কাছের এক হাসপাতালে ভর্তি করানো হয়। রূপনগর পুলিশের ডেপুটি কমিশনার প্রীতি যাদব জানান, ২৪ জন পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বেশির ভাগকেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। চার-পাঁচ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পঞ্জাব দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের আধিকারিক এবং বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি তদন্ত করবে, কী ভাবে গ্যাস লিক হল। আধিকারিকেরা মনে করছেন, স্থানীয় কারখানায় গ্যাস লিক করেই এই দুর্ঘটনা হয়েছে। ডিসিপি যাদব জানিয়েছেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। গত ৩০ এপ্রিল লুধিয়ানায় একটি কারখানায় গ্যাস লিক করে ১১ জনের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak Punjab Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE