Advertisement
০৩ মে ২০২৪
Shivraj Singh Chouhan

হোম নিয়ে সরব শিবরাজ

মধ্যপ্রদেশের শিশু সুরক্ষা কমিশন সূত্রে খবর, ভোপাল থেকে 20 কিলোমিটার দূরে অবস্থিত হোমটি। স্থানীয়দের কথায়, ৪-৫ বছর আগে হঠাৎ করে গজিয়ে ওঠে সেটি।

Shivraj Singh Chouhan

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ০৮:৩৫
Share: Save:

মধ্যপ্রদেশে শিশুদের একটি বেআইনি হোম থেকে উধাও ২৬টি কিশোরী – তাই নিয়ে সমাজমাধ্যমে সরব হলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। পাশাপাশি, মেয়েগুলিকে উদ্ধার করতে এফআইআর দায়ের করা হয়েছে থানায়।

এক্স হ্যান্ডলে শিবরাজ লেখেন, ভোপালের পারওয়ালিয়া থানার আওতায় শিশুদের একটি বেআইনি হোম থেকে ২৬টি মেয়ের উধাও হয়ে যাওয়ার খবর তাঁর কানে এসেছে। সরকারকে এই গুরুতর স্পর্শকাতর বিষয়ে পদক্ষেপ করার অনুরোধ জানাচ্ছেন তিনি। কংগ্রেসের কটাক্ষ, বিজেপির শাসনে এমনটাই তো হওয়ার কথা।

মধ্যপ্রদেশের শিশু সুরক্ষা কমিশন সূত্রে খবর, ভোপাল থেকে 20 কিলোমিটার দূরে অবস্থিত হোমটি। স্থানীয়দের কথায়, ৪-৫ বছর আগে হঠাৎ করে গজিয়ে ওঠে সেটি। কারও ভিতরে প্রবেশের অনুমতি ছিল না। হোমের মেয়েদের অবশ্য মাঝে মাঝে কর্মীদের সঙ্গে বাজারে যেতে দেখা যেত। কখনও রাত বারোটার সময় গাড়ি এসে থামত হোমের গেটে। এর পাশাপাশি, হোমে মেয়েদের জোর করে ধর্মান্তরণ করানো হয়েছিল, অভিযোগ উঠেছে এমনও। তাদের দিয়ে খ্রিস্টান ধর্ম পালন করানো হত।

হোমটিতে ৬৮ জন মেয়ের নাম তালিকাভুক্ত রয়েছে, অথচ সন্ধান পাওয়া গিয়েছে স্রেফ ৪২ জনের। বাকি ২৬ জন উধাও।

হোমের কর্তৃপক্ষের দাবি, ওই ২৬ জন বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছে। কিন্তু সেই সংক্রান্ত কোনও প্রমাণ তাঁরা দিতে পারছেন না। ফলে, সন্দেহ ঘনীভূত হচ্ছে।

পুলিশ জানিয়েছে, হোমটি প্রশাসনের কাছে নথিভুক্ত করানো হয়নি। তদন্ত চলছে। দ্রুত পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shivraj Singh Chouhan BJP Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE