Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

হাসপাতালের কার্নিশ থেকে পড়ে মৃত্যু রোগীর। রাজনৈতিক সঙ্কট অব্যাহত মহারাষ্ট্রে। জিটিএ-সহ রাজ্যের কয়েকটি জায়গায় ভোট।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ০৭:২১
Share: Save:

শনিবার হাসপাতালের কার্নিশ থেকে পড়ে মৃত্যু হয়েছে সুজিত অধিকারী নামে এক ব্যক্তির। আটতলা থেকে নীচে পড়ে মাথায়, বুকে গুরুতর আঘাত পান সুজিত। শরীরের বহু জায়গায়ও আঘাত লেগেছিল। আইটিইউ-তে নিয়ে যাওয়া হলেও শনিবার সন্ধ্যায় সাড়ে ৬টা নাগাদ মৃত্যু হয় তাঁর। আজ, রবিবার ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট

মহারাষ্ট্রের সরকারকে বিপাকে ফেলা বিদ্রোহী বিধায়কদের অন্য রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হওয়ার কোনও পরিকল্পনা নেই। তাঁরা শিবসেনাও ছাড়তে চান না। তবে যে পরিকল্পনা নিয়ে ‘বিদ্রোহ’ ঘোষণা করা হয়েছিল, শিবিরে দুই-তৃতীয়াংশ বিধায়ক জুটে যাওয়ায় এখন সেই লক্ষ্যেই ঝাঁপানো হবে। শনিবার ‘মহা বিকাশ আঘাডী’ সরকারকে এমনই বার্তা দিলেন একনাথ শিন্ডের নেতৃত্বাধীন বিদ্রোহী শিবিরের অন্যতম নেতা দীপক কেসারকর। ফলে ওই পরিস্থিতির আজ নজর থাকবে।

পাহাড়ে জিটিএ ভোট

আজ পাহাড়ের গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ)-এর ভোটগ্রহণ রয়েছে। জিটিএ ভোটের দিকে আজ নজর থাকবে।

শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট

আজ শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ রয়েছে। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, নিশ্ছিদ্র নিরাপত্তায় ভোট হতে চলেছে। প্রতি ভোটকেন্দ্রে থাকবে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী। আজ ভোটের দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

ছ’টি ওয়ার্ডে নির্বাচন ও পুনর্নিবাচন

আজ রাজ্যের ছয় পুরসভার ছ’টি ওয়ার্ডে নির্বাচন বা উপনির্বাচন রয়েছে। সকাল ৭টা থেকে সেগুলিতে ভোটগ্রহণ শুরু হবে। ঝালদা ও পানিহাটির যে দুই ওয়ার্ডের কাউন্সিলর খুন হয়েছিলেন, সেখানেও ভোট হবে আজ।

‘মন কি বাত’ অনুষ্ঠান

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান রয়েছে। বেলা ১১টা নাগাদ ওই অনুষ্ঠানটি শুরু হবে।

বামেদের মিছিল

গুজরাতে সমাজকর্মী তিস্তা শীতলবাদকে আটক করার প্রতিবাদে আজ বিকেল ৫টায় বামেদের মিছিল রয়েছে। পার্ক সার্কাস থেকে এন্টালি পর্যন্ত কলকাতা জেলা বামফ্রন্ট ওই মিছিলটি করবে।

অসমের বন্যা পরিস্থিতি

অসমে একটানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে। শিলচরের অবস্থা সবচেয়ে খারাপ। কোথাও বুক সমান, কোথাও হাঁটু, কোথাও আবার এক মানুষ সমান জল। মানুষজনকে অন্যত্র সরিয়ে নিয়ে গিয়েছে প্রশাসন। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাতশোর ঘর থেকে নেমে এল দু’শোর ঘরে। বৃহস্পতিবার সাড়ে সাতশোর কাছে পৌঁছে গিয়েছিল দৈনিক সংক্রমণ। শুক্রবার তা কিছুটা কমেছিল। শনিবারও অনেকটা কমে নামল আড়াইশো নীচে। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩৫ জন। আজ সংক্রমণের দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে আবারও বাড়ছে করোনা ভাইরাসের দাপট। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৪০ জন। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন চিত্রপরিচালক তরুণ মজুমদার। প্রায় এক সপ্তাহ ধরে তিনি হাসপাতালে রয়েছেন। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

ভারত-আয়ারল্যান্ড

আজ ভারত বনাম আয়ারল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। রাত ৯টা থেকে ওই ম্যাচটি শুরু হবে।

রঞ্জি ট্রফি ম্যাচ

আজ রঞ্জি ট্রফি ফাইনালের পঞ্চম দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা নাগাদ মুম্বই বনাম মধ্যপ্রদেশের খেলা রয়েছে।

ইংল্যান্ড ও ভারতের ম্যাচ

আজ ইংল্যান্ডে লেস্টারশায়ার ক্রিকেট দলের সঙ্গে ভারতের প্রস্তুতি ম্যাচ রয়েছে। ভারতীয় সময় দুপুর ৩টে নাগাদ চতুর্থ দিনের ম্যাচটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE