Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prayagraj

আশার আলো! করোনা থেকে সেরে উঠলেন একই পরিবারের ২৬ জন, প্রত্যেকে এখন সুস্থ

১০ দিনে ওই পরিবারের ২৬ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে বাকিরা আক্রান্ত হলেও পরিবারের চিন্তা ছিল ৮৭ বছরের রাঘবেন্দ্রকে নিয়েই।

পরিবারের সদস্যদের সঙ্গে ৮৭ বছরের রাঘবেন্দ্র মিশ্র (বাঁদিক থেকে প্রথম সারিতে চতুর্থ)।

পরিবারের সদস্যদের সঙ্গে ৮৭ বছরের রাঘবেন্দ্র মিশ্র (বাঁদিক থেকে প্রথম সারিতে চতুর্থ)।

সংবাদ সংস্থা
প্রয়াগরাজ শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১৯:১৫
Share: Save:

একই পরিবারের ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন ৮৭ বছরের এক বৃদ্ধও। যিনি বেশ কয়েক বছর আগে নিজের একটি কিডনি দান করেছেন। ওই বৃদ্ধ এবং তাঁর পরিবারের বাকি ২৫ জন সদস্য সম্প্রতি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। পরিবারটির তরফে জানানো হয়েছে, নিভৃতবাসে থেকে স্রেফ ঘরোয়া পরিচর্যা এবং চিকিৎসকদের পরামর্শ মেনে ওষুধ খেয়েই সংক্রামক ওই ভাইরাসকে হার মানিয়েছেন তাঁরা। প্রয়াগরাজ(ইলাহাবাদ) এই ঘটনাটি আশা জুগিয়েছে স্থানীয়দের মনে।

৮৭ বছরের ওই বৃদ্ধের নাম রাঘবেন্দ্র মিশ্র। জেলার প্রাক্তন বিজেপি সভাপতি তিনি। ৩১ জন সদস্যের যৌথ পরিবার তাঁর। আজাদ নগরের বাসিন্দা রাঘবেন্দ্র গত ১১ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকে ১০ দিনে ওই পরিবারের আরও ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে বাকিরা আক্রান্ত হলেও পরিবারের চিন্তা ছিল রাঘবেন্দ্রকে নিয়েই। ৮৭ বছরের বৃদ্ধ ২০১২ সালে নিজের অসুস্থ ছেলেকে একটি কিডনি দান করেছিলেন। তবে বাকিরা তাঁকে নিয়ে চিন্তা করলেও তিনি বাকিদের উৎসাহ জুগিয়ে গিয়েছেন।

রাঘবেন্দ্রর ছেলে রবীন্দ্র মিশ্রও করোনা আক্রান্ত হয়েছিলেন। তিনি বলেন, ‘‘গত একমাসে আমরা বাড়িতেই নিভৃতবাসে ছিলাম। চিকিৎসকের পরামর্শ মেনেই ওষুধ খেয়েছি। তার সঙ্গে আমরা প্রত্যেকে ধৌতি যোগভ্যাস করেছি, স্টিম নিয়েছি এবং হলুদ মেশানো দুধ খেয়েছি। এখন আমাদের পরিবারের প্রত্যেকেই সুস্থ হয়ে উঠেছেন এবং ভাল আছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in India COVID 19 Prayagraj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE