Advertisement
১৭ জুলাই ২০২৪
Gas Leak

গুজরাতের রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক, অসুস্থ হয়ে হাসপাতালে ২৮ জন শ্রমিক

বিষাক্ত গ্যাস নির্গত হওয়ার সময় কারখানায় ২০০০ শ্রমিক কাজ করছিলেন। তাঁদের মধ্যে ২৮ জনকে হাসপাতালে ভর্তি করানো। অসুস্থদের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

28 hospitalized after gas leakage at chemical factory in Gujarat

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১০:৫৩
Share: Save:

গুজরাতের রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে অসুস্থ হয়ে পড়লেন বেশ কয়েক জন শ্রমিক। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অন্তত ২৮ জন শ্রমিক বিষাক্ত গ্যাসের কারণে অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার দুপুরে গুজরাতের ভরুচ জেলায় জম্বুসারের কাছে একটি রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস বেরোনোর খবর আসে। দমবন্ধকর পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন বহু শ্রমিক। কারখানা কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, সেই সময় ২০০০ শ্রমিক কাজ করছিলেন। পুলিশের তরফে জানানো হয়েছে, দ্রুততার সঙ্গে প্রত্যেক শ্রমিককেই কারখানার বাইরে নিয়ে আসা হয়।

এই প্রসঙ্গে ভরুচ থানার সাব-ইনস্পেক্টর বৈশালী আহির বলেন, শ্রমিকদের অনেকেই বলছিলেন তাঁদের কষ্ট হচ্ছে, দমবন্ধ হয়ে আসছে। আমরা তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকেরা জানিয়েছেন, প্রত্যেকের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। গ্যাস লিক হওয়ার সম্ভাব্য কারণ প্রসঙ্গে অতিরিক্ত জেলাশাসক এনআর ধন্দল জানান, কোনও কারণে কারখানার একটি অংশে আগুন লেগেছিল। সেখান থেকেই ব্রোমিন গ্যাস বেরোনোর ফলে এই পরিস্থিতি তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak Gujarat Chemical Labours
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE