Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

News of The Day: সনিয়ার বাড়িতে মমতা, বৈঠক সাংসদদের নিয়েও, অলিম্পিক্স ছাড়াও আজ নজরে আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জুলাই ২০২১ ০৮:৫৯
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর। দলীয় সাংসদের নিয়েও বৈঠকে বসতে পারেন তৃণমূল নেত্রী। বঙ্গভবনে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে আসতে পারেন বিজেপি বিরোধী নেতারা। আইপ্যাকের সমীক্ষকদের গ্রেফতারের প্রতিবাদে ত্রিপুরা যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। অলিম্পিক্সের লড়াইয়ে ভারতীয় দল। আজ, বুধবার নজরে থাকবে এমনই গুরুত্বপূর্ণ খবরের দিকে।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে মমতার। বুধবার তাঁর সঙ্গে একাধিক ওজনদার নেতার দেখা করার কথা রয়েছে। তৃতীয় দিনের দিল্লি সফরে আজ ১০ জনপথে যেতে পারেন তৃণমূল সুপ্রিমো। সূত্রের খবর, আজ বিকেল সাড়ে ৪টে নাগাদ সেখানে সনিয়ার সঙ্গে বৈঠক করতে যাবেন তিনি। তার আগে দুপুর ১টায় সুখেন্দুশেখর রায়ের বাড়িতে দলীয় সাংসদদের নিয়ে বৈঠকে বসবেন মমতা। সেখানে লোকসভা ও রাজ্যসভা উভয় সাংসদদের উপস্থিত থাকতে বলেছে তৃণমূল। আর সন্ধ্যা ৬টা নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার কথা তৃণমূল নেত্রীর। এ ছাড়া আজ বিজেপি বিরোধী একাধিক নেতার সঙ্গেও তাঁর দেখা করার কথা রয়েছে। ফলে আজ দিনভর মমতার গোটা কর্মসূচির উপর নজর থাকবে।

তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থার কিছু কর্মী ত্রিপুরায় সমীক্ষা করতে গিয়ে গ্রেফতার হয়েছেন। কোভিড বিধি না মানার জন্য আইপ্যাকের ওই সদস্যদের আটক করা হয়েছে বলে ত্রিপুরা পুলিশ সূত্রে খবর। তৃণমূলের অবশ্য দাবি, ওই রাজ্যে দলের সংগঠন বৃদ্ধিকে ভয় পাচ্ছে বিজেপি। সেই কারণেই ওই কর্মীদের আটক করা হয়েছে। আজ সকালে আগরতলা যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল। ওই দলে থাকবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, আইনমন্ত্রী মলয় ঘটক এবং ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। আজ নজর থাকবে সে দিকেও।

Advertisement

অলিম্পিক্সে পদক লড়াইয়ের ম্যাচে আজও নামছে ভারত। ভারতীয় খেলোয়াড়দের তিরন্দাজি, বক্সিং, ব্যাডমিন্টন-সহ বেশ কয়েকটি ইভেন্টে নামতে দেখা যাবে। দুপুর ২টো নাগাদ তিরন্দাজি ইভেন্টে নামবেন দীপিকা কুমারী। তাঁর পদক জয়ের সম্ভাবনা উজ্জ্বল। এ ছাড়া আড়াইটে নাগাদ পূজা রানী নামছেন বক্সিং এবং সাই প্রণীত নামছেন ব্যাডমিন্টন ইভেন্টে। আজ অলিম্পিক্সের ওই ইভেন্টগুলির দিকে নজর থাকবে।

ভোট পরবর্তী হিংসার মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বেলা ১১টা নাগাদ হাই কোর্টের পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টের ভিত্তিতে হলফনামা জমা দিয়েছে রাজ্য। তার উপর শুনানি হতে পারে। রাজ্যের হয়ে সওয়াল করতে পারেন অভিষেক মনু সিঙ্ঘভি ও কপিল সিব্বল। আর মামলাকারীদের হয়ে থাকবেন বিশিষ্ট আইনজীবী হরিশ সালভে। আবার মঙ্গলবার এই মামলায় যুক্ত হতে চেয়ে আবেদন করেছেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও বিধায়ক পার্থ ভৌমিক। আজ নজর থাকবে হাই কোর্টের দিকেও।

রাজ্যসভায় প্রার্থী হিসেবে আগেই জহর সরকারের নাম ঘোষণা করেছে তৃণমূল। সেই মতো আজ মনোনয়ন জমা দিতে তিনি বিধানসভায় আসতে পারেন। নজর থাকবে এই খবরের উপরও। অন্য দিকে, কয়লা পাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের বাবা-মাকে তলব করেছে সিবিআই। আজ বেলা ১১টার সময় নিজাম প্যালেসে যাওয়ার কথা তাঁদের। ফলে নজর থাকবে সে দিকেও। এ ছাড়া আজ নজর থাকবে আবহাওয়ার খবর ও আফগানিস্তানে তালিবান পরিস্থিতির দিকেও।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement