Advertisement
০২ মে ২০২৪
G7 Summit

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

সংযুক্ত আরব আমিরশাহি যাচ্ছেন মোদী। রাজনৈতিক সঙ্কট অব্যাহত মহারাষ্ট্রে। আসানসোলে মমতার সভা। রাজভবনে যাচ্ছে তৃণমূল।

ছবি রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ০৭:২০
Share: Save:

জি-৭ বৈঠকের পর আজ, মঙ্গলবার জার্মানি থেকে সংযুক্ত আরব আমিরশাহি যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু’দেশের মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট

সোমবার সুপ্রিম কোর্টের রায়ে কিছুটা স্বস্তি পেয়েছে বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডের শিবির। ফলে উদ্ধব ঠাকরের সরকারকে ফেলার জন্য আরও কিছুটা সময় হাতে পেলেন তারা। আজ ওই অবস্থার দিকে নজর থাকবে।

মমতার সভা

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে আসানসোলে। দুপুর ২টো নাগাদ ওই সভাটি শুরু হওয়ার কথা।

রাজভবনে তৃণমূলের প্রতিনিধি দল

সারদা বা নারদ-কাণ্ডে শুভেন্দু অধিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তৎপর হওয়ার দাবি নিয়ে আজ রাজ্যপালের কাছে যাবে তৃণমূলের প্রতিনিধিদল। বেলা সাড়ে ১১টা নাগাদ তারা সেখানে যেতে পারে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

হাঁসখালি মামলার শুনানি

আজ হাঁসখালি মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এই ধর্ষণ-কাণ্ডে তদন্ত জারি রেখেছে সিবিআই। অন্য দিকে, এই ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছেন এক মামলাকারী। আজ হাই কোর্টে ওই বিষয়টিও উঠতে পারে।

প্রাথমিক স্কুল মামলা হাই কোর্টে

আজ প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে শুনানি হতে পারে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

গত সপ্তাহে রাজ্যে দৈনিক আক্রান্ত দুশোর ঘরে নামলেও রবিবার থেকে আবার তা বাড়তে শুরু করেছে। সোমবার তা সাড়ে পাঁচশো ছাড়িয়ে গেল। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫১ জন। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে আরও বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭,০৭৩। সোমবার এমনটাই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড সংক্রান্ত রিপোর্ট। ওই তথ্য অনুযায়ী, রবিবার দেশে ২৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। আজ সংক্রমণের হারের দিকে নজর থাকবে।

জিএসটি পরিষদের বৈঠক

আজ জিএসটি পরিষদের বৈঠক রয়েছে চণ্ডীগড়ে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মল সীতারামনের পাশাপাশি রাজ্যের অর্থমন্ত্রীদের এই বৈঠকে উপস্থিত থাকার কথা।

তরুণ মজুমদারের খবর

অসুস্থ অবস্থায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন চিত্রপরিচালক তরুণ মজুমদার। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

উইম্বলডন ম্যাচ

আজ উইম্বলডনের দ্বিতীয় দিন। বিকেল সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ভারত ও আয়ারল্যান্ড ম্যাচ

আজ ভারত বনাম আয়ারল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। রাত ৯টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G7 Summit Narendra Modi India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE