Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

News of the day: নিতিন-শাবানার সঙ্গে বৈঠকে মমতা, ত্রিপুরায় চাপ বাড়াচ্ছে তৃণমূল, নজরে অলিম্পিক্সও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জুলাই ২০২১ ০৯:০৭
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দিল্লি সফরের চতুর্থ দিনে মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও কাকলি ঘোষ দস্তিদার যাচ্ছেন ত্রিপুরা। টোকিয়ো অলিম্পিক্সের প্রি-কোয়ার্টার ফাইনালে নামছেন মেরি কম। তৃতীয় টি-২০ সিরিজ খেলতে নামবে ভারতীয় ক্রিকেট দল। আজ, বৃহস্পতিবার রয়েছে এমনই সব গুরুত্বপূর্ণ খবর।

মোদী, সনিয়া গাঁধী, অরবিন্দ কেজরীবালের পর চতুর্থ দিনে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীর সঙ্গে বৈঠক করবেন মমতা। আজ দুপুর ২টোয় তাঁদের সেই বৈঠক হওয়ার কথা রয়েছে। এর পর বিকেল ৪টেয় রয়েছে ডিএমকে সাংসদ কানিমোঝির সঙ্গে বৈঠক। এবং সন্ধ্যা ৬টায় তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করবেন জাভেদ আখতার ও শাবানা আজমি। তৃণমূল সূত্রে খবর, মমতার সঙ্গে প্রতিটি বৈঠকেই উপস্থিত থাকতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সমীক্ষা করতে গিয়ে ত্রিপুরায় বন্দি আইপ্যাকের কর্মীরা। তাঁদের পাশে দাঁড়াতে বুধবার সেখানে প্রতিনিধি দল পাঠিয়েছে তৃণমূল। আজ সেখানে অভিষেকের যাওয়ার কথা থাকলেও, বুধবার রাতে তা বাতিল করা হয়। তৃণমূল সূত্রে খবর, সংসদের একটি বিশেষ কাজে আটকে পড়েছেন তিনি। তা ছাড়া এখন মুখ্যমন্ত্রী দিল্লিতে রয়েছেন। এই সময় তাঁর সঙ্গেই থাকার কথা অভিষেকের। তাই তিনি আজকের পরিবর্তে শুক্রবার ত্রিপুরা যেতে পারেন। অভিষেক না গেলেও আজ ডেরেক, কাকলি সেখানে যাবেন। সকালেই তাঁরা দিল্লি থেকে ত্রিপুরার উদ্দেশে রওনা দেবেন। বিজেপিশাসিত ওই রাজ্যে স্বৈরতন্ত্রের অভিযোগ তুলে আগেই সরব হয়েছেন এ রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুরা। সেই আওয়াজকে আরও ব্যাপক অর্থে প্রকাশ করতেই তৃণমূলের এই কর্মসূচি বলে মনে করছেন অনেকে। ফলে আজ নজর থাকবে তৃণমূল সাংসদদের ত্রিপুরা সফরের দিকে।

Advertisement

টোকিয়ো অলিম্পিক্সে এখনও পর্যন্ত প্রত্যাশা মতো পদক ঘরে তুলতে পারেনি ভারত। মাত্র একটি রুপোর পদক অর্জন করেছেন মীরাবাই চানু। তবে পদকের লড়াইয়ের দিকে এগিয়ে যাচ্ছেন ভারতীয় খেলোয়াড়রা। আজ বক্সিং ইভেন্টে নামবেন লন্ডন অলিম্পিক্সে পদকজয়ী মেরি কম। সকাল সাড়ে ৯টা নাগাদ মহিলাদের ফ্লাইওয়েট প্রি-কোয়ার্টার ফাইনালে তাঁকে দেখা যাবে। বিকেল সাড়ে ৪টে নাগাদ রয়েছে সাঁতার প্রতিযোগিতা। পুরুষদের ১০০ মিটারে ভারতের হয়ে নামবেন সজন প্রকাশ। এ ছাড়া আজ রাত ৮টায় রয়েছে ভারত বনাম শ্রীলঙ্কার টি-২০ ম্যাচ। নজর রাখা হবে এই সব খেলার খবরের দিকেও।

এ ছাড়া আজ নজর থাকবে আবহাওয়ার দিকেও। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement