Advertisement
০৫ মে ২০২৪
Spurious liquor

তামিলনাড়ুতে বিষমদ খেয়ে মৃত ৩, হাসপাতালে ভর্তি ১৬ জন, কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক

পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন— সুরেশ, শঙ্কর এবং রানিভেল। মারাক্কানামের একটি অবৈধ মদের দোকান থেকে মদ খাওয়ার পরই অসুস্থ বোধ করতে থাকেন গ্রামবাসীদের কয়েক জন।

Spurious liquor

বিষ মদ খাওয়ার পরই গ্রামবাসীরা অসুস্থ হয়ে পড়েন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জনের। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৪:২০
Share: Save:

তামিলনাড়ুতে বিষমদ খেয়ে মৃত্যু হল তিন জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৬ জন।

পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন— সুরেশ, শঙ্কর এবং রানিভেল। মারাক্কানামের একটি অবৈধ মদের দোকান থেকে মদ খাওয়ার পরই অসুস্থ বোধ করতে থাকেন গ্রামবাসীদের কয়েক জন। মদ খাওয়ার কিছু ক্ষণের মধ্যেই তিন জনের মৃত্যু হয়। এই ঘটনায় শোরগোল পড়ে যায় মারাক্কানামে। বাকি অসুস্থ গ্রামবাসীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

এই ঘটনা নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপান-উতোর। এআইএডিএমকে-র সাধারণ সম্পাদক পলানিস্বামী তামিলনাড়ু সরকারকে এর জন্য দায়ী করছেন। তাঁর অভিযোগ, স্ট্যালিন পরিচালিত সরকারের আমলে এই ধরনের ঘটনা বার বার ঘটছে। কোনও রকম রদক্ষেপ করা হচ্ছে না। বেআইনি মদ ব্যবসা বন্ধ করার দাবি জানিয়েছেন পলানিস্বামী।

তাঁর আরও দাবি, এআইএডিএমকে-র সরকার যখন ছিল, এই ধরনের ঘটনা ঘটেনি। বেআইনি মদ ব্যবসার বিরুদ্ধে সরকার কড়া পদক্ষেপ করেছিল। রাজ্যে বেআইনি মদের ব্যবসা রমরমিয়ে বাড়ার পাশাপাশি, দুষ্কৃতীমূলক কার্যকলাপও উত্তরোত্তর বাড়তে শুরু করেছে। কিন্তু সরকারের কোনও ভ্রূক্ষেপ নেই বলে অভিযোগ পলানিস্বামীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spurious liquor Death Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE