Advertisement
০২ মে ২০২৪
NEET

NEET: মেডিক্যালের প্রবেশিকায় ১০০ শতাংশ নম্বর দখল তিন পরীক্ষার্থীর

চলতি বছরে ১ অগস্ট এই পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। শেষ পর্যন্ত গত ১২ সেপ্টেম্বর দেশ জুড়ে এই পরীক্ষা নেওয়া হয়।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ০৪:৩২
Share: Save:

সর্বভারতীয় স্তরে মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা (নিট)-য় পুরো নম্বর দখল করলেন তিন পরীক্ষার্থী। সোমবার এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। তাতে দেখা গিয়েছে, চলতি বছরে ১৬ লক্ষেরও বেশি ‘নিট’ পরীক্ষার্থীর মধ্যে তেলঙ্গানার মৃণাল কুত্তেরি, দিল্লির তন্ময় গুপ্ত এবং মহারাষ্ট্রের কার্তিকা নায়ার একসঙ্গে প্রথম হয়েছেন। তিন জনই মোট ৭২০ নম্বরের ১০০ শতাংশ অর্থাৎ ৭২০ নম্বর করে পেয়েছেন।

মেডিক্যাল শিক্ষায় সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট বা সক্ষেপে ‘নিট’)-য় চলতি বছর মোট ১৬ লক্ষ ১৪ হাজার ৭৭৭ জন পড়ুয়া বসেছিলেন। যা গত বছরের থেকে ১.০৯ শতাংশ বেশি। গত বছর এই পরীক্ষা দিয়েছিলেন মোট ১৫ লক্ষ ৪৪ হাজার ২৭৫ জন। তার মধ্যে ৮ লক্ষ ৭৬০ হাজার ৭৪ জন উত্তীর্ণ হয়েছিলেন।

সোমবার চলতি বছরের ২০ জনের যে মেধাতালিকা প্রকাশ করা হয়েছে, তাতে পশ্চিমবঙ্গের মাত্র এক জনই স্থান পেয়েছেন। তালিকায় ১৯তম নম্বরে রয়েছেন এ রাজ্যের সৌম্যদীপ হালদার। তাঁর প্রাপ্ত নম্বর ৭১৫।

প্রসঙ্গত, চলতি বছরে ১ অগস্ট এই পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। শেষ পর্যন্ত গত ১২ সেপ্টেম্বর দেশ জুড়ে এই পরীক্ষা নেওয়া হয়। এই পরীক্ষার সম্পূর্ণ মার্কশিট জানতে neet.nta.nic.in এবং ntaresults.ac.in— এই দুই ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Medical Entrance Test Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE