Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus Third Wave

Covid 3rd Wave: তৃতীয় ঢেউ ‘অনিবার্য’, ঘুরতে যাওয়া, তীর্থযাত্রা আপাতত বন্ধ রাখার আর্জি আইএমএ-র

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রশাসন এবং জনসাধারণের তরফে যে অসতর্কতার ছবি উঠে আসছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চিকিৎসকদের এই সংগঠন।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৭:০৬
Share: Save:

অতিমারির তৃতীয় ঢেউ কেউ আটকাতে পারবে না। তা ‘অনিবার্য’। এই পরিস্থিতিতে প্রশাসনকে আরও কড়া পদক্ষেপ করতে হবে। এই মর্মে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির কাছে আবেদন জানাল চিকিৎসকদের সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এই সঙ্কটময় পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রশাসন এবং জনসাধারণের তরফে যে অসতর্কতার ছবি উঠে আসছে, তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে চিকিৎসকদের এই সংগঠন।

সোমবার একটি প্রেস বিবৃতি জারি করে আইএমএ জানিয়েছে, ‘গোটা বিশ্বের পরিস্থিতি এবং অতিমারির ইতিহাস ঘাঁটলেই দেখা যাবে, কোভিডের তৃতীয় ঢেউ অনিবার্য। তা কেউ আটকাতে পারবে না। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গা থেকে এমন বহু ছবি উঠে এসেছে, যেখানে দেখা যাচ্ছে, কোভিড বিধি না মেনেই রাস্তাঘাটে বেরিয়ে পড়ছেন সাধারণ মানুষ। সে ব্যাপারে কোনও রকম সরকারি পদক্ষেপ চোখে পড়ছে না।’

ক্ষোভ প্রকাশ করে বলা হয়, ‘ঘুরতে যাওয়া, তীর্থযাত্রা, ধর্মীয় সমাবেশ— সবই জরুরি। কিন্তু এ সবের জন্য আর কয়েকটি মাস অপেক্ষা করাই যায়। টিকাকরণ ছাড়াই জনসমাবেশে অনুমতি দেওয়া হলে তা তৃতীয় ঢেউকে নিশ্চিত ভাবে ত্বরাণ্বিত করবে। আগামী দু-তিন মাসের মধ্যেই তা আছড়ে পড়বে। এই সময়ে আমাদের আরও সচেতন হওয়া জরুরি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMA Coronavirus Third Wave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE