Advertisement
১১ মে ২০২৪
snake bite

Bizarre: মানুষের কামড়ে ওড়িশায় ছটফট করতে করতে মরল বিষধর সাপ

মৃত সাপ হাতে নিয়েই বাড়ি আসেন কিশোর। গোটা ঘটনার কথা জানান তাঁর স্ত্রীকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৩:৪৪
Share: Save:

ধানক্ষেত থেকে কাজ করে ফেরার পথে বিষধর সাপ ছোবল মেরেছিল ৪৫ বছরের এক ব্যক্তিকে। কামড় খেলেও সাপটিকে ধরে ফেলতে সমর্থ হন তিনি। তার পর বেশ কয়েক বার কামড়ে মেরে ফেলেন সাপটিকে। সম্প্রতি এই ঘটনা ঘটেছে ওড়িশায়।

ওড়িশার দানাদাগি ব্লকের সালিজাঙ্গা পঞ্চায়েতের অন্তর্গত গাম্ভারিপাতিয়া গ্রামের বাসিন্দা কিশোর বাদ্রা। বুধবার সন্ধ্যায় ধানক্ষেত থেকে ফেরার পথে সাপ কামড়ায় তাঁকে। এ নিয়ে কিশোর বলেছেন, ‘‘বাড়ি ফেরার পথে আমার পায়ে কিছু কামড়ায়। সঙ্গে সঙ্গে টর্চ জ্বেলে দেখি, বিষাক্ত কালাচ সাপ। কামড়ানোর প্রতিশোধ নিতে আমি ধরে ফেলি সাপকে। তার পর কামড়াতে থাকি। আমার কামড় খেয়ে ওখানেই মরে গিয়েছে সাপটি।’’

সেই মৃত সাপ হাতে নিয়েই বাড়ি আসেন কিশোর। গোটা ঘটনার কথা জানান তাঁর স্ত্রীকে। প্রতিবেশীরাও জেনে ফেলেন এই ঘটনার কথা। তার পর গ্রাম জুড়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় কিশোরের কীর্তি।

কালাচ সাপের কামড় খাওয়া কিশোরকে নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন প্রতিবেশীরা। কিন্তু সে পথে হাঁটেননি তিনি। এ ব্যাপারে কিশোর বলেছেন, ‘‘বিষাক্ত কালাচ সাপ কামড়ালেও তেমন কোনও সমস্যা হয়নি আমার। আমি গ্রামের এক হাতুড়ে চিকিৎসকের কাছে গিয়েছিলাম এবং ঠিক হয়ে গিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snake bite Odisha bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE