Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ahmedabad

পায়ুদ্বারে সোনা ভরে পাচারের চেষ্টা, আমদাবাদের বিমানবন্দর থেকে গ্রেফতার যাত্রী

আধিকারিকদের হাতে ধরা পড়ার পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার করে সোনা উদ্ধার করা হয়। সেই সোনার ওজন সাড়ে পাঁচ কিলোগ্রাম।

সোনা উদ্ধার।

সোনা উদ্ধার। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০০
Share: Save:

বিমানে চেপে সোনা পাচার করতে গিয়ে কাস্টমসের আধিকারিকদের হাতে ধরা পড়লেন এক যাত্রী। আধিকারিক সূত্রে খবর, সাড়ে পাঁচ কিলোগ্রাম ওজনের সোনা পাচার করছিলেন তিনি। বৃহস্পতিবার ঘটনাটি গুজরাতের আমদাবাদের সর্দার বল্লভভাই পটেল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটেছে।

আধিকারিক সূত্রে খবর, সন্দেহজনক হাবভাব দেখে বিমানবন্দর থেকে যাত্রীকে আটক করা হয়। পরীক্ষার পর দেখা যায়, ওই যাত্রী পায়ুদ্বারের ভিতর সোনা ভরে রেখেছেন। সোনার পেস্ট তৈরি করে তা পায়ুদ্বারে ভরে রেখেছিলেন তিনি।

আধিকারিকদের হাতে ধরা পড়ার পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার করে সোনা উদ্ধার করা হয়। আধিকারিকেরা জানিয়েছেন, সেই সোনার ওজন সাড়ে পাঁচ কিলোগ্রাম। তাঁদের মতে, সাধারণত পাচারকারীরা সিসিটিভি ক্যামেরা, মিক্সার গ্রিন্ডার, ইলেকট্রিক কেটলির ভিতর সোনা ভরে পাচারের চেষ্টা করেন। অনেকে আবার সোনার পেস্ট তৈরি করে তা জামাকাপড় বা শরীরের ভিতর রেখে সোনা পাচার করে থাকেন।

চলতি আর্থিকবর্ষে এখনও পর্যন্ত ১০০ কিলোগ্রাম ওজনের সোনা পাচারের সময় উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE