Advertisement
৩০ মে ২০২৪
Maoists

ঝাড়খণ্ডে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে হত পাঁচ সন্দেহভাজন মাওবাদী, উদ্ধার একে-৪৭

ঝাড়খণ্ড পুলিশের দাবি, ছাতরা-পলামু এলাকার ৫ সন্দেহভাজন শীর্ষস্তরীয় মাওবাদী নেতাদের মধ্যে দু’জনের মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা করে।

Representational picture of Jharkhand Police encounter

সোমবার ছাতরা-পলামু এলাকায় একটি জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে নামেন ঝাড়খণ্ড পুলিশের নিরাপত্তারক্ষীরা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ছাতরা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৩:৪৬
Share: Save:

ঝাড়খণ্ডের জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ের নিহত হলেন ৫ সন্দেহভাজন শীর্ষস্তরীয় মাওবাদী নেতা। তাঁদের মধ্যে দু’জনের মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা করে। সোমবার এই খবর জানিয়েছেন ঝা়ড়খণ্ড পুলিশের এক শীর্ষকর্তা। এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর্যন্ত মাওবাদীদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ চলছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সোমবার ছাতরা-পলামু এলাকায় একটি জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে নামেন ঝাড়খণ্ড পুলিশের নিরাপত্তারক্ষীরা। তাঁদের মধ্যে গৌতম পাসওয়ান নামে এক শীর্ষ মাও নেতাও ছিলেন। যাঁর মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা। এ ছাড়া, বাকি ২ জনের মাথার দাম ৫ লক্ষ টাকা করে ছিল। অভিযানে ২টি একে-৪৭ ছাড়া অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের দাবি, ছাতরা-পলামু এলাকায় মাওবাদীদের স্পেশাল এরিয়া কমিটির সদস্য ছিলেন গৌতম। সংঘর্ষে বাকিদের সঙ্গে তিনিও মারা যান। ঝাড়খণ্ড পুলিশের এডিজি (অপারেশনস) সঞ্জয় লটকর সংবাদমাধ্যমে বলেন, ‘‘ছাতরার জঙ্গলে অভিযানের সময় ৫ জন মাওবাদী নেতা নিহত হয়েছেন। তাঁদের সঙ্গে থাকা বেশ কয়েকটি অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই অভিযান এখনও চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE