Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Viral News

Viral Video: কাশ্মীরের বেহাল রাস্তার খবর দিয়ে রাতারাতি জনপ্রিয় খুদে সাংবাদিক হাফিজা

যে ভাবে রিপোর্টিং করতে করতে তার গলায় বিভিন্ন অভিব্যক্তি ফুটে ওঠে বা যে ভাবে সে মাকে ক্যামেরা ঘোরানোর নির্দেশ দেয়, তা দেখে বিস্মিত দর্শক।

পাঁচ বছরের খুদে সাংবাদিক হাফিজা।

পাঁচ বছরের খুদে সাংবাদিক হাফিজা।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৮:৩৩
Share: Save:

কাশ্মীরের এক ছোট্ট মেয়ে সাংবাদিক সেজে সবাইকে চমকে দিয়েছে। তার সহজ সরল সাংবাদিকতার ধরন, হুবহু রিপোর্টারের আদলে কথা বলার কায়দা দেখে অবাক দেশের মানুষ। ইন্টারনেটে তার সাংবাদিকতার একটি ভিডিয়ো তাই হু হু করে ছড়িয়ে পড়েছে।

ভিডিয়োয় খুদে সাংবাদিককে দেখা যায় তাঁর বাড়ির লাগোয়া রাস্তাটির ব্যবহারের অযোগ্য অবস্থা নিয়ে রিপোর্ট করেতে। হাতে মাইক নিয়ে প্রথামাফিক দর্শকদের অভিবাদন জানিয়ে সে রিপোর্টিং শুরু করে। কথা শুনে বোঝা যায় ক্যামেরাম্যান হিসেবে সঙ্গী হয়েছেন তার মা। এমনকি এক জায়গায় রিপোর্টিং করতে করতে মা বলে ডেকেও ফেলে সে। নিজে রাস্তা পেরিয়ে বলে, ‘‘মা তুমিও এদিকে চলে এসো।’’ তবে এই সব মুহূর্তের ফাঁকে যে ভাবে রিপোর্টিং করতে করতে তার গলায় বিভিন্ন অভিব্যক্তি ফুটে ওঠে বা যে ভাবে সে মাকে ক্যামেরা ঘোরানোর নির্দেশ দেয়, তা দেখেই বিস্মিত হচ্ছেন দর্শকেরা। তাঁরা একবাক্যে মেনেছেন এ মেয়ে ভবিষ্যতে বড় সাংবাদিক না হয়ে যায় না।

ছোট্ট সাংবাদিককের জনপ্রিয়তা দেখে জাতীয় স্তরের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম যোগাযোগও করেছিল তার সঙ্গে। তেমনই একটি সংবাদ মাধ্যম জানিয়েছে খুদে সাংবাদিকের নাম হাফিজা। তার বয়স সবে পাঁচ। বাবার নাম বিলাল আহমেদ খান। মা সাইস্তা হিলাল। বাড়ি শ্রীনগরে। গত কয়েকদিন ধরে তুষারপাত এবং বৃষ্টি হয়েছে কাশ্মীরে। তার জেরে কিছু কিছু রাস্তা ব্যবহারের অযোগ্য হয়ে গিয়েছে। হাফিজার মা সংবাদমাধ্যমকে জানিয়েছে, সে নিজেই রিপোর্টার সাজবে বলে ঠিক করে। এমনকি মাকে ক্যামেরা ধরতেও বলে সে-ই।

ভিডিয়োয় হাফিজাকে এক জায়গায় বলতে শোনা যায়, ‘‘এত খারাপ রাস্তা যে অতিথিরাও এখানে আসতে চাইবেন না। বলবেন কী নোংরা তোমাদের রাস্তা।’’ হাফিজার এই জড়তাহীন স্পষ্ট কথাতেই এখন ফিদা কাশ্মীর থেকে কন্যাকুমারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.