Advertisement
০৭ মে ২০২৪
Priyanka Gandhi Vadra

Congress: লোকসভা ভোটেও ৫০% মহিলা প্রার্থী কংগ্রেসের?

উত্তরপ্রদেশে প্রিয়ঙ্কা ‘লড়কী হুঁ, লড় সকতী হুঁ’ বলে স্লোগান তুলেছেন।

‘লড়কী হুঁ, লড় সকতী হুঁ’ অনুষ্ঠানে প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। চিত্রকূটে। ছবি পিটিআই।

‘লড়কী হুঁ, লড় সকতী হুঁ’ অনুষ্ঠানে প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। চিত্রকূটে। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ০৭:৪১
Share: Save:

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসনে কংগ্রেস মহিলা প্রার্থী দেবে ঘোষণা করার পরে আজ প্রিয়ঙ্কা গাঁধী বঢরা ইঙ্গিত দিলেন, কংগ্রেস লোকসভা নির্বাচনেও একই পথে হাঁটতে পারে। আজ উত্তরপ্রদেশের চিত্রকূটে মহিলাদের সঙ্গে আলাপচারিতায় প্রিয়ঙ্কা বলেন, ‘‘বিধানসভা ভোটে ৪০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়াটা সূত্রপাত। আমি চাই জনসংখ্যার অর্ধেক যে মহিলারা, তাঁরা ২০২৪-এর লোকসভা নির্বাচনে ৫০ শতাংশ আসনে লড়ুন।’’ উত্তরপ্রদেশে প্রিয়ঙ্কা ‘লড়কী হুঁ, লড় সকতী হুঁ’ বলে স্লোগান তুলেছেন। সেই মন্ত্র নিয়েই আজ মহিলাদের সঙ্গে কথাবার্তায় প্রিয়ঙ্কা হিন্দি কবিতা আবৃত্তি করে বলেন, ‘‘সুনো দ্রৌপদী, শস্ত্র উঠা লো, অব গোবিন্দ না আয়েঙ্গে। মহিলাদের লড়াই নিজেদেরই লড়তে হবে।’’

প্রিয়ঙ্কার ‘লড়কী হুঁ, লড় সকতী হুঁ’ স্লোগানের পরে রাহুল গাঁধীকে কটাক্ষ করে স্মৃতি ইরানি বলেছিলেন, ঘরে ছেলে রয়েছে, কিন্তু লড়তে পারে না! আজ প্রিয়ঙ্কা স্মৃতির সমালোচনা করে বলেন, মহিলা হিসাবে এই ধরনের মন্তব্য করা অনুচিত। বরং মহিলাদেরই উৎসাহ দেওয়া উচিত।

প্রকল্প ও মোদী: ভোটমুখী উত্তরপ্রদেশের মাহোবা এবং ঝাঁসি জেলায় শুক্রবার যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। এই সমস্ত প্রকল্প বাস্তবায়িত করতে খরচ পড়বে ৬,২৫০ কোটির টাকারও বেশি। ঝাঁসির গারাউথায় ৬০০ মেগাওয়াটের আল্ট্রা সোলার পাওয়ার পার্কের শিল্যান্যাস করবেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Priyanka Gandhi Vadra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE