Advertisement
২৭ এপ্রিল ২০২৪
POCSO Act

৫ বছরের শিশুকে যৌন নির্যাতন, ১০ বছরের কারাদণ্ড ৫ সন্তানের বাবার

ওই আদালত এ দিন জানিয়েছে, শিশুর শরীরের কোনও অঙ্গ অসদুদ্দেশ্যে স্পর্শ করা যৌন সংসর্গের মতোই শাস্তিযোগ্য অপরাধ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৫:১৯
Share: Save:

৫৮ বছরের ব্যক্তি। ৫ সন্তানের বাবা। সে ২০১৮ সালে ৫ বছরের এক শিশুর উপর যৌন নির্যাতন চালিয়েছিল। সেই অপরাধের জন্য ওই ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে মুম্বইয়ের বিশেষ পকসো আদালত। ওই আদালত এ দিন জানিয়েছে, শিশুর শরীরের কোনও অঙ্গ অসদুদ্দেশ্যে স্পর্শ করা যৌন সংসর্গের মতোই শাস্তিযোগ্য অপরাধ।

৫ বছরের নাবালককে যৌন নিগ্রহের এই ঘটনা ঘটেছিল ২০১৮ সালের ৪ এপ্রিল। সে দিন ওই শিশুটি তার বন্ধুদের সঙ্গে খেলছিল। সেই সময় অভিযুক্ত ওই ব্যক্তি, পেশায় মুরগির মাংস বিক্রেতা শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে যায়। তাকে ২ টাকাও দিয়েছিল। সেখানেই তাকে নগ্ন করা, যৌনাঙ্গে হাত দেওয়া এবং তার উপর স্বমেহন করার অভিযোগ উঠেছিল। ঘটনার পর বাড়ি ফিরে বাচ্চাটি তার মাকে জানিয়েছিল ‘মুরগিওয়ালা কাকু’ তার সঙ্গে কী করেছে। বাচ্চাটির মা সে সময় অভিযুক্তকে ধরলে সে বলছিল, তার উপর সেই সময় শয়তান ভর করেছিল।

৫ সন্তানের বাবা অভিযুক্ত ওই ব্যক্তির ক্ষেত্রে পকসো আইনের ৬ নম্বর ধারা প্রয়োগ করেছেন বিচারক। এই ধারায় শিশুদের উপর যৌন সংসর্গ করার জন্য ১০ বছরের কারাবাস হতে পারে। এ ক্ষেত্রে যৌন সংসর্গ না ঘটলেও অপরাধের ধরন এবং উদ্দেশ্যের জন্য এই পকসো আইনে এই শাস্তি দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

POCSO Act Imprisonment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE