Advertisement
২৬ এপ্রিল ২০২৪
5G Network

5G auction: ৫জি স্পেকট্রামের নিলামে কেন্দ্রের ঘরে প্রায় দেড় লক্ষ কোটি, গড়াবে চতুর্থ দিনেও

৫জি স্পেকট্রামের জন্য দর কষাকষি করছে বেশ কয়েকটি সংস্থা। তার মধ্যে রয়েছে রিলায়্যান্স জিয়ো, ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ২২:১৬
Share: Save:

উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট পরিষেবার ৫জি স্পেকট্রাম নিলামের তৃতীয় দিন শেষে প্রায় দেড় লক্ষ কোটি টাকা ঘরে তুলে নিল কেন্দ্রীয় সরকার। নিলাম প্রক্রিয়া চলবে শুক্রবারও। বৃহস্পতিবার নিলাম শেষে এ কথা জানান কেন্দ্রীয় টেলিকমমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

৫জি স্পেকট্রামের জন্য দর কষাকষি করছে বেশ কয়েকটি সংস্থা। স্পেকট্রাম হাতে নেওয়ার জন্য নিলাম প্রক্রিয়া অংশ নিয়েছে নিলামে মুকেশ অম্বানীর রিলায়্যান্স জিয়ো, সুনীল মিত্তলের ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং গৌতম আদানির আদানি গোষ্ঠী। প্রথম দিনে চার রাউন্ড নিলামেই প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পেয়েছে কেন্দ্র। বুধবার নবম রাউন্ডের শেষে ১,৪৯,৪৫৪ কোটি টাকার দরপত্র পাওয়া গিয়েছিল। টেলিকমমন্ত্রী জানান, তৃতীয় দিনের শেষে এই অঙ্ক ছুঁয়েছে ১,৪৯,৬২৩ কোটি টাকায়।

স্পেকট্রামের দাবিদার হতে বিভিন্ন সংস্থার এমন উদ্যম দেখে বিস্মিত অশ্বিনী। বুধবারের নিলাম শেষে তিনি বলেন, ‘‘সমস্ত ব্যান্ডের জন্য ভাল প্রতিযোগিতা চলছে। আমরা উৎসাহিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

5G Network
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE