Advertisement
০২ মে ২০২৪
Lynching

ক্ষেতের পাম্প চুরির ‘অপরাধে’ দলিতকে বেধড়ক পিটিয়ে খুন! তেলঙ্গানায় ধৃত অভিযুক্ত সাত কৃষক

অভিযোগ, চাষের কাজে ব্যবহৃত ইলেকট্রিক তার, গোটা পাম্প সেট চুরির অভিযোগ তুলে মল্লেশমকে ক্ষেতে টেনে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করেন ওই সাত জন কৃষক।

Representational picture of lynching

মৃতের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে সাত জনের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা রুজু করেছে তেলঙ্গানা পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৪:৫২
Share: Save:

চাষের জমি থেকে বৈদ্যুতিক তার-সহ একটি পাম্প চুরির ‘অপরাধে’ এক দলিতকে বারংবার বেদম পিটুনির অভিযোগ উঠেছিল সাত কৃষকের বিরুদ্ধে। পিটুনির জেরেই গত মাসে মৃত্যু হয় ওই দলিতের। শুক্রবার পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে খুনের অভিযোগে সাত কৃষককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, সংগারেড্ডি জেলার গুম্মাদিদালা গ্রামের বাসিন্দা এম মল্লেশম (৩৯)-কে পিটিয়ে খুনের অভিযোগে বৃহস্পতিবার কে সুধাকর, কুম্মারি মল্লেশ, ওয়াই সঞ্জীব রেড্ডি, কে মল্লেশ, কে আনজানেউলু, কে শ্রীনিবাস এবং এম বীরাপ্পাকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, চাষের কাজে ব্যবহৃত বৈদ্যুতিক তার, গোটা পাম্প সেট চুরির অভিযোগ তুলে মল্লেশমকে ক্ষেতে টেনে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করেন ওই সাত জন কৃষক। এর পর ক্ষেতের কাছে একটি অফিসে নিয়ে গিয়ে আবার চলে পিটুনি। মারধরের জেরে সেখানেই লুটিয়ে পড়েন মল্লেশম। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মল্লেশমের স্ত্রী এবং দুই সন্তান। এর পর পুলিশ গিয়ে তাঁর দেহ উদ্ধার করে। মৃতের দেহে একাধিক চোট-আঘাত ছিল বলে পুলিশ সূত্রে খবর।

স্বামীকে খুন করা হয়েছে অভিযোগ তুলে সাত কৃষকের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছেন মল্লেশমের স্ত্রী মীনা। তাঁর দাবি, চাষের যন্ত্রপাতি চুরি নিয়ে পুলিশে অভিযোগ করতে পারতেন কৃষকেরা। তার বদলে কেন তাঁর স্বামীকে পেটানো হল?

মীনার অভিযোগের ভিত্তিতে সাত জনের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা রুজু করেছে তেলঙ্গানা পুলিশ। গ্রেফতারির জেরে যাতে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সে জন্য গুম্মাদিদালা গ্রামের পুলিশ পিকেট বসানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lynching Telangana Dalit Man Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE