Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Jamtara Gang

১২ লক্ষ টাকা সাইবার জালিয়াতি, দিল্লি পুলিশের অভিযানে ধৃত জামতাড়া গ্যাংয়ের সদস্য

প্রকাশিত খবরে বলা হয়েছে, একটি জনপ্রিয় অ্যাপের জন্য ‘কাস্টমার কেয়ার সাপোর্ট সার্ভিস’ দেওয়ার অছিলায় অনেকের সঙ্গে প্রতারণা করার অভিযোগ রয়েছে ধৃত দিলওয়ার হুসেনের বিরুদ্ধে।

A cyber-criminal has been nabbed by Delhi Police from Jamtara in Jharkhand for cheating

দিল্লি পুলিশের অভিযানে ধৃত জামতাড়া গ্যাংয়ের সদস্য। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জামতাড়া শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১২:০০
Share: Save:

সাইবার অপরাধের জন্য কুখ্যাত ‘জামতাড়া গ্যাং’-এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। ঝাড়খণ্ডের জামতাড়া থেকে শুক্রবার দিলওয়ার হুসেন নামে ওই যুবককে গ্রেফতার করা হয় বলে দিল্লি পুলিশের সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়েছে, একটি জনপ্রিয় অ্যাপের জন্য ‘কাস্টমার কেয়ার সাপোর্ট সার্ভিস’ দেওয়ার অছিলায় অনেকের সঙ্গে প্রতারণা করার অভিযোগ রয়েছে দিলওয়ারের বিরুদ্ধে। এক ব্যক্তির ৩ লক্ষ ২০ হাজার টাকার সাইবার প্রতারণার ঘটনার তদন্তের সূত্রে দিলওয়ারের সন্ধান পেয়ে ঝাড়খণ্ডের জামতাড়া থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

দিল্লি পুলিশ জানিয়েছে, তদন্তে ১২ লক্ষ টাকারও বেশি সাইবার জালিয়াতির খোঁজ মিলেছে। দিলওয়ারের ৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সন্ধান পাওয়ার পরে সেগুলিতে লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ঝাড়খণ্ডের রাজধানী রাঁচী থেকে ২০০ কিলোমিটার দূরের জামতাড়াকে ‘ভারতের সাইবার অপরাধের রাজধানী’ বলে উল্লেখ করা হয়। অপরাধ প্রবণতা কমাতে সম্প্রতি পুলিশ এবং সংশ্লিষ্ট জেলা প্রশাসনের উদ্যোগে জামতাড়ার ১১৮টি পঞ্চায়েতে বিশেষ প্রশিক্ষণ শিবির করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE