Advertisement
০৫ মে ২০২৪
Matsyagandha Express

রেললাইনের উপর গাছ পড়ে ছিল, বৃদ্ধার তৎপরতায় বড় দুর্ঘটনা থেকে বাঁচল মৎস্যগন্ধা এক্সপ্রেস

রেলপুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছিল পাড়িল এবং জোকাট্টে স্টেশনের মাঝে। ওই সময় ওই পথ ধরেই মৎস্যগন্ধ্যা এক্সপ্রেস ম্যাঙ্গালুরু থেকে মুম্বইয়ে যাচ্ছিল।

Train averted accident

দুর্ঘটনার হাত থেকে বাঁচল যাত্রিবাহী ট্রেন। প্রতীকী ছবি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ম্যাঙ্গালুরু শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১১:০৪
Share: Save:

বৃদ্ধার তৎপরতায় বড়সড় দুর্ঘটনা হাত থেকে রক্ষা পেল মৎস্যগন্ধা এক্সপ্রেস। যাত্রিবাহী ট্রেনকে দুর্ঘটনার হাত থেকে বাঁচানোয় তাঁকে পুরস্কৃতও করল রেল। কর্নাটকের ম্যাঙ্গালুরুর মান্দারার ঘটনা।

রেলপুলিশ সূত্রে খবর, গত ২১ মার্চ দুপুর ২টো নাগাদ রেললাইনের ধারে গিয়েছিলেন বছর সত্তরের বৃদ্ধা চন্দ্রাবতী। হঠাৎই তাঁর নজরে পড়ে রেললাইনের উপর বিশাল বড় একটি গাছ উপড়ে পড়ে রয়েছে। রেললাইনের ধারে বাড়ি হওয়ায়, চন্দ্রাবতী জানতেন ওই সময়ে একটি এক্সপ্রেস ট্রেন যায়। ফলে ট্রেনটি দুর্ঘটনার মুখে পড়তে পারে, তা আশঙ্কা করেই বিষয়টি তাঁর প্রতিবেশীদের জানাতে যান।

বাড়ির দিকে ছুটে যেতেই ট্রেনের হর্ন শুনতে পেয়েছিলেন চন্দ্রাবতী। ফলে কাউকে আর জানানোর কোনও ঝুঁকি নেননি। ঘরে ঢুকে একটি লাল কাপড় নিয়ে আবার ছুটে আসেন রেললাইনের ধারে। তত ক্ষণে ট্রেনটির ইঞ্জিন দেখতে পেয়েছিলেন চন্দ্রাবতী। দ্রুতগতিতে ছুটে আসছিল সেটি। লাইনের মাঝে দাঁড়িয়ে চন্দ্রাবতী জোরে জোরে সেই লাল কাপড় নাড়িয়ে ট্রেনের চালককে সতর্ক করার চেষ্টা করছিলেন। চালকের নজরে আসে বিষয়টি। বিপদ বুঝে তিনি ট্রেনের গতি কমাতে শুরু করেন। গাছটি রেললাইনের যেখানে পড়ে ছিল, তার ঠিক কয়েক হাত দূরে এসে থামে ট্রেনটি। চালক নেমে এসে দেখেন লাইনের উপর গাছ পড়ে আছে। খবর দেওয়া হয় রেলের অন্য আধিকারিকদের। তার পর গাছটি লাইনের উপর থেকে সরিয়ে দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ অপেক্ষা করার পর আবার ট্রেনটি গন্তব্যস্থলের দিকে রওনা হয়।

রেলপুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছিল পাড়িল এবং জোকাট্টে স্টেশনের মাঝে। ওই সময় ওই পথ ধরেই মৎস্যগন্ধ্যা এক্সপ্রেস ম্যাঙ্গালুরু থেকে মুম্বইয়ে যাচ্ছিল। তার আগেই বৃদ্ধার তৎপরতায় দুর্ঘটনা থেকে বাঁচল ট্রেন। তাঁর এই কাজের জন্য মঙ্গলবার বৃদ্ধাকে পুরস্কৃত করেছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Matsyagandha Express Train accident Mangaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE