Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bihar

Hooch Tragedy: ফের বিষমদ-কাণ্ড বিহারে, পশ্চিম চম্পারন জেলায় মৃত আট, অসুস্থ অন্তত ১০

২০১৬-য় বিহার জুড়ে মদ নিষিদ্ধ করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। অভিযোগ, তার পরই ওই রাজ্যে বেআইনি চোলাই ব্যবসার রমরমা বেড়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ২০:২৯
Share: Save:

ফের বিষমদে মৃত্যুর ঘটনার সাক্ষী হল নীতীশ কুমারের রাজ্য। বুধবার রাতে বিহারের পশ্চিম চম্পারন জেলার নওতন থানা এলাকায় ওই ঘটনায় এ পর্যন্ত অন্তত আট জনের মৃত্যু হয়েছে। অসুস্থ ১০ জনেরও বেশি।

পুলিশ সূত্রের খবর, বিষমদ পান করার পর অসুস্থদের বমি, মাথাব্যথা এবং দৃষ্টিশক্তির সমস্যা দেখা দেয়। এর পরেই শুরু হয় মৃত্যু মিছিল। পশ্চিম চম্পারনের জেলাশাসক জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, প্রসঙ্গত, গত দু’প্তাহের মধ্যে এই নিযে বিহারে বিষমদের বলি হলেন ২২ জন। সোমবার রাতে গোপালগঞ্জ জেলায় বিষাক্ত চোলাই খেয়ে ৯ জনের মৃত্যু হয়েছিল। তার আগে অক্টোবরের শেষ সপ্তাহে মুজফ্‌ফরপুরে বিষমদের বলি হন পাঁচ জন।

২০১৬-য় বিহার জুড়ে মদ নিষিদ্ধ করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। অভিযোগ, তার পর থেকেই ওই রাজ্যে বেআইনি চোলাই ব্যবসার রমরমা বেড়েছে। গত পাঁচ বছরে বিহারে কয়েক হাজার মানুষ বিষমদের শিকার হয়েছেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Hooch Nitish Kumar Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE