×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

দিল্লিতে কৃষকদের সঙ্গে সংঘর্ষে আহত ৮৬ পুলিশকর্মী, মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত বাহিনী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৬ জানুয়ারি ২০২১ ২৩:৪৭
আহত পুলিশকর্মী।

আহত পুলিশকর্মী।
ছবি: পিটিআই।

আন্দোলনরত কৃষকদের হামলায় ৮৬ জন পুলিশকর্মী আহত হয়েছেন। তাঁদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দিল্লি পুলিশ সূত্রে এমনটাই জানানো হয়েছে। সূত্রের খবর, আহতদের মধ্যে এক জনের অবস্থা সঙ্কটজনক।

মঙ্গলবার দিল্লির বুকে আন্দোলনকারী কৃষকরা ট্র্যাক্টর নিয়ে মিছিল করার সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। কৃষকরা ট্র্যাক্টর নিয়ে জোর করে এগোতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। অভিযোগ, পাল্টা কৃষকরাও মারমুখী হয়ে ওঠে। দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি সামলাতে পুলিশকে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়।

বহু সরকারি সম্পত্তি নষ্ট করেন আন্দোলনকারীরা। পুলিশ জানিয়েছে, ৩০০টি ব্যারিকেড ভাঙেন আন্দোলনকারীরা। ১৭টি সরকারি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। আটটি ডিটিসি-র বাসে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। পাণ্ডব নগর এবং সীমাপুরী এবং গাজিপুর থানায় মোট চারটি অভিযোগ দায়ের হয়েছে এ বিষয়ে।

Advertisement

রাজধানীতে অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে এ দিন সন্ধ্যাতেই প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরিস্থিতি সামলাতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সংবাদ সংস্থা এএনআই-কে এক সরকারি সূত্র জানিয়েছে, দিল্লিতে আরও বেশি আধাসামরিক বাহিনী মোতায়েন করা হতে পারে।

Advertisement