Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Die By Suicide

একাদশ এবং দ্বাদশের বোর্ডের পরীক্ষায় অনুত্তীর্ণ, হতাশায় নিজেদের শেষ করল অন্ধ্রের ৯ পড়ুয়া!

এ বছর একাদশ শ্রেণিতে পাশের হার ছিল ৬১ শতাংশ। দ্বাদশ শ্রেণিতে সেই হার ৭২ শতাংশ। ১০ লক্ষ পড়ুয়া এ বার বোর্ডের পরীক্ষায় বসেছিল। পরীক্ষা হয়েছিল মার্চ-এপ্রিল মাসে।

Students end their life

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় কেউ গলায় দড়ি দিয়েছে, কেউ ট্রেনের সামনে ঝাঁপ দিয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
অমরাবতী শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৩:১৯
Share: Save:

একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করতে না পেরে আত্মহাত্যা করল ৯ পড়ুয়া। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের। বুধবার রাজ্যে একাদশ এবং দ্বাদশের বোর্ডের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু বহু পড়ুয়া তাতে অকৃতকার্য হয়েছে। তাদের মধ্যে ৯ পড়ুয়া হতাশায় নিজেদের জীবন শেষ করে।

পুলিশ সূত্রে খবর, শ্রীকাকুলাম জেলায় বি তরুণ (১৭) নামে এক কিশোর ট্রেনের সামনে ঝাঁপ দেয়। বেশির ভাগ বিষয়ে অকৃতকার্য হয়েছিল সে। পরীক্ষায় পাশ করতে না পেরে হতাশায় ট্রেনের সামনে ঝাঁপ দেয়। পরে পুলিশ তার দেহ উদ্ধার করে। অন্য দিকে, বিশাখাপত্তনমে বছর ষোলোর এক কিশোরী নিজের বাড়িতেই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রীর নাম এ অখিলাশ্রী (১৬)। সে একাদশ শ্রেণির ছাত্রী ছিল। কয়েকটি বিষয়ে অকৃতকার্য হয়েছিল সে।

বিশাখাপত্তনমেই বি জগদীশ(১৮) নামে আরও এক পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। তিনি দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। একটি বিষয়ে অকৃতকার্য হওয়ায় বাড়িতেই আত্মহত্যা করেন তিনি। পুলিশ জানিয়েছে, চিত্তুর জেলায় অনুষা (১৭) নামে এক পড়ুয়া হ্রদে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। একটি বিষয়ে অকৃতকার্য হওয়ায় হতাশায় ভুগছিল সে। এ ছাড়া ওই জেলাতেই বাবু (১৭) নামে দ্বাদশ শ্রেণির এক ছাত্র কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়। আবার টি কিরণ (১৭) নামে পড়ুয়া বাড়িতেই আত্মহত্যা করে। এ ছাড়াও আর তিন জন আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।

এ বছর একাদশ শ্রেণিতে পাশের হার ছিল ৬১ শতাংশ। দ্বাদশ শ্রেণিতে সেই হার ৭২ শতাংশ। ১০ লক্ষ পড়ুয়া এ বার বোর্ডের পরীক্ষায় বসেছিল। পরীক্ষা হয়েছিল মার্চ-এপ্রিল মাসে। একসঙ্গে এত জন পড়ুয়া আত্মহত্যা করায় শোরগোল পড়ে গিয়েছে। এই পরিস্থিতি দেখে পুলিশ এবং মনোবিদরা রাজ্যের পড়ুয়াদের কাছে আবেদন করেছেন, তারা যেন চরম পদক্ষেপ না করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Students Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE