Advertisement
০২ মে ২০২৪
Odisha

গুজরাত-বিপর্যয়ের দিন সেতু ভাঙল ওড়িশাতেও! নীচে আটকে ২টি গাড়ি

ওড়িশার কালাহান্ডি জেলায় ভাগীরথী পার্কের কাছে ভবানীপটনা এলাকায় ওই সেতুটি হঠাৎ ভেঙে পড়ে। সে সময় যে ২টি গাড়ি সেতুর কাছে ছিল। সেগুলি আটকে পড়ে।

৯৭ বছরের পুরনো সেতু ভেঙে বিপত্তি ওড়িশায়।

৯৭ বছরের পুরনো সেতু ভেঙে বিপত্তি ওড়িশায়। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ০৮:৪০
Share: Save:

গুজরাতে সেতু ভেঙে বিপর্যয়ের দিন অনুরূপ দুর্ঘটনার সাক্ষী থাকল ওড়িশাও। প্রায় শতাব্দী প্রাচীন একটি সেতু ভেঙে পড়ল হুড়মুড়িয়ে। তবে গুজরাতের মতো ক্ষয়ক্ষতি হয়নি। রবিবার দুপুরে ওড়িশার ওই সেতু ভেঙে যাওয়ায় ঘটনাস্থলে ২টি গাড়ি আটকে পড়ে। গাড়িতে যাঁরা ছিলেন, তাঁদের উদ্ধার করেছে পুলিশ।

ঘটনাটি ঘটে রবিবার বিকেল ৩টে নাগাদ। ওড়িশার কালাহান্ডি জেলায় ভাগীরথী পার্কের কাছে ভবানীপটনা এলাকায় ওই সেতুটি হঠাৎ ভেঙে পড়ে। সে সময় যে ২টি গাড়ি সেতুর কাছে ছিল। সেগুলি আটকে পড়ে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং দমকল। তাঁরা সেতুর নীচে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করে। জানা গিয়েছে, সেতুটি ১৯২৫ সালে তৈরি করা হয়েছিল। এখন তার বয়স প্রায় ৯৭ বছর। ওড়িশার ভবানীপটনা, থুয়ামুল রামপুর এবং কাশীপুর এলাকার মধ্যে সংযোগকারী এই সেতু ভেঙে পড়ার ফলে রবিবার দীর্ঘ সময় সেখানে যান চলাচল ব্যাহত হয়। সেতুটি ৪০ মিটার লম্বা।

কী কারণে প্রায় শতাব্দী প্রাচীন সেতুটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখা হচ্ছে। সেতুটি ভেঙে আবার নতুন করে তা নির্মাণ করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Odisha bridge collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE