Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ব্ল্যাক প্যান্থারের সঙ্গে যেন ডেট করতে বেরিয়েছে চিতাবাঘ, ধরা পড়ল ক্যামেরায়

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৪ জুলাই ২০২০ ১৩:৪৫
ব্ল্যাক প্যান্থার ও চিতাবাঘ জুটি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ব্ল্যাক প্যান্থার ও চিতাবাঘ জুটি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

বন্য প্রাণীরা হয় একা একা ঘুরে বেড়ায় অথবা নিজের প্রজাতির পশুদের সঙ্গে দলবদ্ধভাবে থাকে। কিন্তু কখনও দেখেছেন কি বাঘের সঙ্গে বানরকে ঘুরে বেড়াতে? ততটা না হলেও এক ব্ল্যাক প্যান্থার এবং চিতাবাঘকে এক সঙ্গে দেখা গেল জঙ্গলে। যেন তারা এক সঙ্গে ডেট করতে বেরিয়েছে। অবশ্য বিরল হলেও এমন জুটি আগেও দেখা গিয়েছে, জানান বিশেষজ্ঞরা।

মিঠুন ফোটোগ্রাফি নামে একটি ইনস্টাগ্রাম হ্যান্ডলে সম্প্রতি দু’টি ছবি পোস্ট হয়েছে। প্রথমে দেখলে মনে হবে, একটি চিতাবাঘের ছায়া পড়েছে পাশেই। কিন্তু সেই ছায়ায় আবার জ্বলন্ত দু’টি চোখ দেখা যাচ্ছে। আসলে তার পাশেই একই ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছে কালো কুচকুচে আরও একটি চতুষ্পদ—ব্ল্যাক প্যান্থার।

এমন জুটির ছবি সোশ্যলা মিডিয়ায় খুব একটা সামনে আসেনি, যেখানে একটি ব্ল্যাক প্যান্থার ও চিতাবাঘ এক সঙ্গে ঘুরতে বেরিয়েছে। ইনস্টাগ্রামে ছবিটি ১৯ জুলাই পোস্ট হয়েছে। এটি কর্নাটকের কাবিনা ফরেস্ট রিজার্ভে শীতের সময় তোলা হয়েছিল। ফটোগ্রাফার জানিয়েছেন, তিনি বেশ কিছু দিন ধরেই এই জুটিকে ফলো করছিলেন। এমন একটি পারফেক্ট ফ্রেম পেতে ছ’ দিন অপেক্ষা করতে হয়। তাঁর তোলা ছবিগুলি থেকে বেছে দু’টি পোস্ট করেছেন। পোস্টটি ইতিমধ্যেই ৬০ হাজারের বেশি লাইক পয়েছে। সেই সঙ্গে সমানে চলছে কমেন্ট।

Advertisement






আরও পড়ুন

Advertisement