×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

বিয়ের কয়েক দিন আগে ছাদ থেকে পড়ে জখম কনে, কী সিদ্ধান্ত নিলেন দেখুন হবু বর

সংবাদ সংস্থা
লখনউ ১৮ ডিসেম্বর ২০২০ ১৪:২৩
শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

উত্তর প্রদেশের প্রয়াগরাজ জেলার অবধেশ এবং আরতি সম্প্রতি বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তার আগেই বড়সড় দুর্ঘটনা। বাড়ির ছাদ থেকে পড়ে গুরুতর জখম হন আরতি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়ে দেন, যে তারিখে তাঁদের বিয়ের দিন ধার্য হয়েছে তার মধ্যে তাঁর সেরে ওঠা অসম্ভব। এই পরিস্থিতিতে এগিয়ে আসেন হবু বর অবধেশ। তিনি অন্য রকম এক সিদ্ধান্তের কথা জানান আরতিকে।

আরতির সঙ্গে আলোচনা করে অবধেশ জানান, তাঁরা নির্দিষ্ট দিনেই বিয়ে সারবেন। তবে সেই বিয়ে স্বাভাবিক ভাবেই মণ্ডপে অনুষ্ঠিত হওয়া সম্ভব নয়। তাই যেখানে তাঁর হবু স্ত্রী ভর্তি আছেন, সেই হাসপাতালেই তাঁরা বিয়ে সারবেন।

হাসপাতালের এক চিকিৎসক সচিন সিংহ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ওই মহিলার মেরুদণ্ডে আঘাত লেগেছে। পায়ে এতটাই চোট লেগেছে যে, সেগুলি নাড়াতেও পারছেন না। তাই তাঁকে হাসপাতাল চত্বরেই বিয়ের অনুমতি দেওয়া হয়েছে। এটা খুব আনন্দের যে, দুর্ঘটনার পরেও নির্দিষ্ট দিনেই বিয়ে হচ্ছে তাঁদের।

Advertisement

অবধেশ জানিয়েছেন, যা হয়ে গিয়েছে তা ভাগ্য। তবে এই দুঃসময়েও আমি তাঁর পাশে থাকতে চাই। আরতিও জানিয়েছেন, প্রথমে তিনি খুব মুষড়ে পড়েছিলেন। কিন্তু পরে অবধেশের কথা শুনে খুব ভাল লাগছে।

Advertisement