Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Unnao

আবার গণধর্ষণের অভিযোগ উন্নাওয়ে

২০১৭ সালে উন্নাওয়েই এক নাবালিকাকে ধর্ষণ এবং তার বাবা-সহ তিন জনকে খুনের অভিযোগ ওঠে তৎকালীন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে।

Representational image of rape.

ফের শিরোনামে উন্নাও। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৩২
Share: Save:

শাসক দল বিজেপির বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পরেই উন্নাওয়ের নাম উঠে এসেছিল শিরোনামে। যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশের সেই উন্নাওয়ে ফের উঠল ধর্ষণের অভিযোগ। উঠল পুলিশি গাফিলতির নালিশও।

এ বার নির্মাণ ব্যবসায়ীর জন্মদিনের পার্টি থেকে নর্তকীকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল ছ’জনের বিরুদ্ধে। নির্যাতিতার দাবি, বৃহস্পতিবারের ওই ঘটনার পরে প্রথমে জাজমউ পুলিশ ফাঁড়িতে গিয়ে অভিযোগ জানালেও পুলিশের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। এর পরেই কোতওয়ালি গঙ্গাঘাট থানায় নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, উন্নাওয়ের জাজমউ জেলার গঙ্গাঘাট এলাকায় ওই পার্টি ছিল। ছ’হাজার টাকা পারিশ্রমিকের বিনিময়ে কানপুর থেকে আরও দু’জন নর্তকীকে নিয়ে সেখানে গিয়েছিলেন নির্যাতিতা। অভিযোগ, অনুষ্ঠান শেষে মত্ত ছ’জন জোর করে তাঁকে একটি গাড়িতে তোলে। বাধা দিলে মারধর করে কাছের একটি জঙ্গলে নিয়ে গিয়ে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

নির্যাতিতা জানিয়েছেন, অভিযুক্তদের মধ্যে সঞ্জয় বলে শুধু এক জনের নাম জানা ছিল তাঁর। সঞ্জয় এবং তার সহযোগীদের নামে মামলা রুজু হয়। উন্নাওয়ের পুলিশ সুপার সিদ্ধার্থ মিনা জানিয়েছেন, অভিযুক্তদের হেফাজতে নিয়েছে পুলিশ। নির্যাতিতাকে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০১৭ সালে উন্নাওয়েই এক নাবালিকাকে ধর্ষণ এবং তার বাবা-সহ তিন জনকে খুনের অভিযোগ ওঠে তৎকালীন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে। সেই মামলায় কুলদীপকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

নর্তকীর গণধর্ষণের ঘটনায় ফের রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। পুলিশি গাফিলতির দিকে ইঙ্গিত করে তাঁদের অভিযোগ, যোগী জমানায় উত্তরপ্রদেশে নিরাপদ নন মহিলারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Unnao woman Sexual Harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE