Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Puri Jagannath temple

স্নানযাত্রার দিন পুরীর জগন্নাথ মন্দিরে দর্শনে এসে অসুস্থ ভক্ত, হাসপাতালে নিয়ে যেতেই মৃত্যু!

রবিবার ছিল স্নান পূর্ণিমা। পুরীর মন্দিরে জগন্নাথদেবের স্নানযাত্রার দিন। এই তিথিতে পুরীর মন্দিরে বরাবরই ভক্তসমাগম বাড়ে। ভিড়ে উপচে পড়ে মন্দির চত্বর।

Puri jagannath temple

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৭:০৭
Share: Save:

তীর্থে এসে আর বাড়ি ফেরা হল না এক ভক্তের। স্নানযাত্রার পূর্ণিমা তিথিতে পুরীর জগন্নাথ মন্দিরে বিগ্রহ দর্শনে এসেছিলেন তিনি। মন্দিরে থাকাকালীন আচমকাই বুকে ব্যথা শুরু হয় তাঁর। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়।

রবিবার ছিল স্নান পূর্ণিমা। পুরীর মন্দিরে জগন্নাথ দেবের স্নানযাত্রার দিন। এই তিথিতে পুরীর মন্দিরে বরাবরই ভক্তসমাগমের সংখ্যা বাড়ে। ভিড়ে উপচে পড়ে মন্দির চত্বর। যদিও ভিড়ের জন্য ওই ভক্ত অসুস্থ হয়ে পড়েননি বলেই পুরী মন্দির সূত্রে খবর। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, আগে থেকেই শারীরিক অসুস্থতা ছিল ওই ভক্তের। মন্দিরে দর্শনের পর তিনি হঠাৎই অসুস্থবোধ করতে শুরু করেন। মন্দিরের এক নিরাপত্তারক্ষীকে বুকে ব্যথার কথাও জানান তিনি। অসুস্থ হয়ে মন্দির চত্বরেই লুটিয়ে পড়েন। ওই নিরাপত্তারক্ষী তাঁকে প্রাথমিক চিকিৎসা হিসাবে সিপিআর পদ্ধতিতে নিরাময়ের চেষ্টা করেন। কিন্তু তাতেও কাজ না হওয়ায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই ভক্তকে।

পুরী মন্দির সূত্রে খবর, রাজস্থান থেকে ওড়িশায় স্নানপূর্ণিমা উপলক্ষে এসেছিলেন ওই ভক্ত। নাম অম্বালাল। পরিবারের সঙ্গেই মন্দিরে এসেছিলেন তিনি। তবে তাঁকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন মন্দিরের এক রক্ষী। সিংহদ্বারের কাছে তাঁর প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু তাঁর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে নিয়ে যাওয়া হয় পুরীর জেলা সদর হাসপাতালে। সেখানেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকেরা। যদিও কী কারণে মৃত্যু হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক অনুমান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই ভক্তের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Puri Jagannath temple Snana Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE