Advertisement
৩০ এপ্রিল ২০২৪
doctor

অপারেশন থিয়েটার ছেড়ে হঠাৎ চা-বিরতিতে চিকিৎসক! ফিরে এলেন চার ঘণ্টা পর

অপারেশন থিয়েটারে থাকা রোগীদের বাড়ির লোকজন যখন চিকিৎসকের খোঁজে আশপাশ ঢুঁড়ে ফেলেছেন, কর্তৃপক্ষের কাছে অভিযোগও জানিয়ে ফেলেছেন ঠিক তখন তিনি গাড়ি চালিয়ে হাজির হন চিকিৎসাকেন্দ্রে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

আট জন রোগী অস্ত্রোপচারের অপেক্ষায়। চিকিৎসক অপারেশন থিয়েটারে চার জনের অস্ত্রোপচার শেষ করে এক কাপ চা চাইলেন। কিন্তু কেউ চা দিল না। তিনি উঠে অপারেশন থিয়েটার ছেড়ে বেরিয়ে গেলেন। তার পর থেকে চার ঘণ্টা চিকিৎসাকেন্দ্রের কোথাও তাঁর দেখা মিলল না!

অপারেশন থিয়েটারে থাকা রোগীদের বাড়ির লোকজন যখন চিন্তায় কাতর, চিকিৎসকের খোঁজে আশপাশ ঢুঁড়ে ফেলেছেন, কর্তৃপক্ষের কাছে অভিযোগও জানিয়ে ফেলেছেন ঠিক তখন তিনি গাড়ি চালিয়ে হাজির হলেন চিকিৎসাকেন্দ্রে। আর কী অদ্ভুত! তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করতে গিয়ে দেখা গেল, যে চার জন রোগীর অস্ত্রোপচার না করেই তিনি বেরিয়ে গিয়েছিলেন, তাঁদেরও অস্ত্রোপচার হয়ে গিয়েছে।

ঘটনাটি মহারাষ্ট্রের নাগপুরের প্রত্যন্ত গ্রামীণ এলাকার। সংবাদ সংস্থা টাইমস নাও এই প্রতিবেদনটি প্রকাশ করেছে। তারা জানিয়েছে, ওই চিকিৎসকের নাম টি এস ভালভি। সরকারি জেলা চিকিৎসা কেন্দ্রে পুরুষ এবং মহিলাদের জন্ম নিয়ন্ত্রণের অস্ত্রোপচার করছিলেন তিনি। কিন্তু চিকিৎসক নিজেই ডায়াবিটিস রোগী হওয়ায় আচমকা তাঁর রক্তে শর্করার পরিমাণ কমে যায়। তিনি কিছু ক্ষণের বিরতি নিতে অপারেশন থিয়েটার ছেড়ে বেরিয়ে আসেন। আর সেখান থেকে বেরিয়ে সটান গাড়িতে নাগপুর শহরে চলে আসেন তিনি।

চিকিৎসক যখন ফেরেন তখন চার ঘণ্টা পেরিয়ে গিয়েছে। তত ক্ষণে তাঁর বিরুদ্ধে অভিযোগ পেয়ে জেলা প্রশাসন কর্তৃপক্ষ তাঁর খোঁজ শুরু করেছেন। শুরু হয়েছে তদন্তও। তবে কর্তৃপক্ষ অবাক হয়ে আবিষ্কার করেন যে চার জন রোগী তাঁর অস্ত্রোপচারের অপেক্ষায় ছিল তাঁদের প্রত্যেকেরই জন্ম নিয়ন্ত্রণের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তাঁর জায়গায় কে অপারেশন থিয়েটারে ওই অস্ত্রোপচার করল, তা নিয়েও ধন্ধে কর্তৃপক্ষ। গোটা ঘটনাটিরই তদন্ত করে দেখছে নাগপুর জেলা প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE