Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Physical Assault in Madhya Pradesh

বন্ধুদের সঙ্গে পাড়ার অনুষ্ঠানে নাবালিকা, মাদক খাইয়ে যৌন হেনস্থা! অভিযোগে গ্রেফতার দুই

বৃহস্পতিবার রাতে এই ঘটনার সঙ্গে জড়িত ২ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার ২ অভিযুক্তকে আদালতে পেশ করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

থানায় অপহরণের অভিযোগ দায়ের করার পর তদন্তে নামে পুলিশ।

থানায় অপহরণের অভিযোগ দায়ের করার পর তদন্তে নামে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১২:৪৪
Share: Save:

১৩ বছরের নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ। বন্ধুদের সঙ্গে পাড়ার এক অনুষ্ঠানে গিয়েছিল ওই নাবালিকা। অনুষ্ঠান শেষ হওয়ার পর পানীয়ের মধ্যে মাদক মিশিয়ে নাবালিকাকে খাইয়ে তার বন্ধুরা যৌন নির্যাতন করে বলে অভিযোগ। এই ঘটনাটি মধ্যপ্রদেশের কমলা নগর থানার কাছে ঘটেছে। বৃহস্পতিবার রাতে এই ঘটনার সঙ্গে জড়িত ২ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার ২ অভিযুক্তকে আদালতে পেশ করা হয় বলে পুলিশ সূত্রের খবর।

কমলা নগর থানার পুলিশ আধিকারিক জানিয়েছেন, বুধবার রাত থেকে নিখোঁজ ছিল ওই নাবালিকা। থানায় অপহরণের অভিযোগ দায়ের করার পর তদন্তে নামে পুলিশ। বৃহস্পতিবার নাবালিকাকে খুঁজে পাওয়ার পর পুলিশের তরফে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশের বক্তব্য, দুই বন্ধুর সঙ্গে পাড়ার এক অনুষ্ঠানে গিয়েছিল ওই নাবালিকা। কিন্তু অনুষ্ঠান শেষ হওয়ার পর নাবালিকাকে বাড়ি ফিরতে বাধা দেয় তার বন্ধুরা। পানীয়ের মধ্যে মাদক মিশিয়ে জোর করে খাইয়ে দেয় তাকে।

অচেতন হয়ে যাওয়ার পর নাবালিকাকে যৌন হেনস্থা করে ১ জন। অন্য এক অভিযুক্ত সরাসরি হেনস্থা না করলেও সম্পূর্ণ ঘটনায় সায় দিয়েছিল।মধ্যপ্রদেশের মহিলা কংগ্রেসের সভাপতি বিভা পটেল এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। তাঁর বক্তব্য, রাজ্যের এমন অবস্থা হলে মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের অবিলম্বে ইস্তফা দিয়ে দেওয়া উচিত। মহিলাদের জন্য যথাযথ সুরক্ষা ব্যবস্থা নেই কেন, তা-ও খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন বিভা।

অন্য দিকে, বিজেপির মুখপাত্র নেহা বাগ্গা জানিয়েছেন, রাজ্য সরকার মহিলাদের সুরক্ষা নিয়ে আগের চেয়ে অনেক বেশি তৎপর হয়েছে। কোনও মহিলার সঙ্গে যৌন হেনস্থার ঘটনা ঘটলে থানায় অভিযোগ জানানোর জন্য সচেতনতামূলক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। মধ্যপ্রদেশ এমন একটি রাজ্য, যেখানে মহিলাদের ধর্ষণ করার অপরাধে শাস্তি হিসাবে মৃত্যুদণ্ড পর্যন্ত দেওয়া হয়। কিন্তু এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে তার জন্য শুধু মহিলাদের নয়, কমবয়সি ছেলেদের থেকে শুরু করে পুরুষদেরও সতর্ক করতে হবে বলে জানিয়েছেন নেহা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Physical Assault Madhya Pradesh arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE