Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bribe

ঘুষ নিয়ে পলাতক জিএসটি সুপার, দাবি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২০ এপ্রিল জিতেন্দ্র লুনাবত নামে এক ব্যবসায়ী এক জিএসটি কর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ জানাতে আসেন।

bribe.

গত এপ্রিলে হওয়া মুম্বইয়ের এই ঘটনায় শুক্রবার তদন্ত শুরু করেছে সিবিআইয়ের দুর্নীতিদমন শাখা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৮:১৬
Share: Save:

এক স্বর্ণ ব্যবসায়ীর থেকে ২৫ লক্ষ টাকা ঘুষ নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল এক জিএসটি সুপার ও তার দুই সহকারীর বিরুদ্ধে। গত এপ্রিলে হওয়া মুম্বইয়ের এই ঘটনায় শুক্রবার তদন্ত শুরু করেছে সিবিআইয়ের দুর্নীতিদমন শাখা। অভিযুক্তেরা এখনও পলাতক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২০ এপ্রিল জিতেন্দ্র লুনাবত নামে এক ব্যবসায়ী এক জিএসটি কর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ জানাতে আসেন। জিতেন্দ্র জানান, অর্পিত জাগেটিয়া নামে তাঁর এক বন্ধুর বিরুদ্ধে লেনদেনে অনিয়ম করার একটি অভিযোগ ছিল। সে মামলা নিয়েই জিজ্ঞাসাবাদ করতে তাঁকে ডেকে পাঠান ধীরেন্দ্র কুমার নামে এক জিএসটি সুপার। সেখানে প্রায় সাত ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করার পরে এক কোটি টাকা ঘুষের দাবি জানান ধীরেন্দ্র। সে টাকা না দিতে পারলে তাঁর জেল হতে পারে, এমনও জানান তিনি। কিন্তু অত টাকা তখনই দিতে না পারায় অর্পিত জিতেন্দ্রর সাহায্য চেয়ে ফোন করেন। তখন ওই জিএসটি কর্তার সঙ্গে আপস-আলোচনা করে ২৫ লক্ষ টাকা ঘুষ দেওয়ার কথা স্থির করা হয়। কিন্তু যখন জিতেন্দ্র টাকা নিয়ে নির্ধারিত জায়গায় পৌঁছন, তখন এক অজ্ঞাতপরিচয় বাইক আরোহী তাঁর থেকে ব্যাগটা ছিনিয়ে নিয়ে পালায়। বেপাত্তা হয়ে যান ধীরেন ও তার এক সহকারীও।

এর পরেই পুলিশের কাছে ধীরেনর বিরুদ্ধে অভিযোগ জানান জিতেন্দ্র। ফোনে তাঁদের কথোপকথনের রেকর্ডিং থাকায় তা প্রমাণ হিসেবে জমা দেন তিনি। জানা যায়, ঘটনার দিনের সেই বাইক আরোহী, ধীরেন ও তাঁর এক সহকারী মিলিত ভাবে এই কাজের সঙ্গে জড়িত। তিন জনেই এখন পলাতক। শুক্রবার এই অভিযোগ নেওয়ার পরে অভিযুক্তদের খোঁজ শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe money GST
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE