Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

হাসপাতালে দুর্ঘটনায় যুবকের মৃত্যু

রাজেশের শরীরে অতিমাত্রায় অক্সিজেন গেল কী করে? হাসপাতাল কর্তৃপক্ষ জানান, শনিবার রাজেশ তাঁর আত্মীয়কে নিয়ে ওই হাসপাতালে এসেছিলেন। একটু পরে চিকি

সংবাদ সংস্থা
মুম্বই ২৯ জানুয়ারি ২০১৮ ০৩:১৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

হাসপাতালে এক আত্মীয়কে এমআরআই করাতে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু মুম্বইয়ের ওই হাসপাতালের এমআরআই রুমে নিঃশ্বাসের সঙ্গে অতিমাত্রায় অক্সিজেন তাঁর শরীরে ঢুকে যাওয়ায় মৃত্যু হল যুবক রাজেশ মারুর (৩২)। রবিবার এমনই জানায় পুলিশ। এক ডাক্তার, এক ওয়ার্ড বয় ও মহিলা সাফাইকর্মীর নামে মামলা করা হয়েছে। গ্রেফতার তিন জনই।

রাজেশের শরীরে অতিমাত্রায় অক্সিজেন গেল কী করে? হাসপাতাল কর্তৃপক্ষ জানান, শনিবার রাজেশ তাঁর আত্মীয়কে নিয়ে ওই হাসপাতালে এসেছিলেন। একটু পরে চিকিৎসকরা তাঁদের এমআইআর রুমে ডাকেন। রুমে থাকা অক্সিজেন সিলিন্ডারটি লিক হয়েছিল। এক পুলিশকর্তার দাবি, বাতাসে অক্সিজেনের মাত্রা বেশি হয়ে গেলে সেটি বিষের মতোই কাজ করে। নিঃশ্বাসের সঙ্গে মাত্রাতিরিক্ত অক্সিজেন রাজেশের শরীরে ঢুকে যাওয়ায় ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় ।

আগে খবর মিলেছিল, আত্মীয়ের এমআরআই করতে এক ওয়ার্ড বয় রাজেশকে অক্সিজেন সিলিন্ডার আনতে বলেছিলেন। সেই সিলিন্ডার নিয়ে রাজেশ এমআরআই রুমে ঢুকতেই তাঁকে টেনে নেয় এমআরআই মেশিনটি। এমআরআই মেশিনে শক্তিশালী চুম্বক থাকায় এই কাণ্ড। পুলিশের দাবি আবার অন্য রকম। ফলে রাজেশের মৃত্যুর কারণ ঘিরে তৈরি হয়েছে ধোঁয়াশা। রাজেশের সঙ্গে আসা রোগীর শরীরে অক্সিজেন কোনও প্রভাব ফেলল না কেন, তা নিয়েও ধন্দ তৈরি হয়েছে। তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement


Tags:
Accidental Death Rajesh Maru Mumbai MRIরাজেশ মারুএমআরআই

আরও পড়ুন

Advertisement