Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Train accident

ট্রেনের চাকায় টুকরো টুকরো হয়ে গেল বাইক, বরাত জোরে বাঁচলেন চালক, ভাইরাল ভিডিয়ো

প্রচণ্ড গতিতে ট্রেন এসে বাইকটিকে প্রায় উড়িয়ে নিয়ে যায়। ট্রেনের চাকার আঘাতে হাল্কা খেলনার মতো কয়েক টুকরো হয়ে যায় বাইকটি।

ট্রেনের ধাক্কায় টুকরো টুকরো হয়ে গেল বাইক।

ট্রেনের ধাক্কায় টুকরো টুকরো হয়ে গেল বাইক। ইউটিউব থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১১:৪৬
Share: Save:

একেই বলে কান ঘেঁষে মৃত্যু বেরিয়ে যাওয়া। না হলে ট্রেনের ধাক্কায় যখন ভেঙে টুকরো টুকরো হয়ে গেল আস্ত একটা বাইক সেখানে চালকের অক্ষত থাকাটা কপালের জোর ছাড়া আর কি-ই বা হতে পারে! উত্তরপ্রদেশের ভারওয়ারির এমনই এক ভিডিয়ো সামনে এসেছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি লেভেল ক্রসিংয়ে গেট পড়ে রয়েছে। কিন্তু তার মধ্যে দিয়েও কেউ কেউ যাতায়াত করছেন। ট্রেন আসছে দেখে কয়েক জন দ্রুত লাইন থেকে সরে যান। বাইক নিয়ে এগিয়ে আসা এক ব্যক্তিও লাইনের কাছে এসে দাঁড়িয়ে পড়েন। কিন্তু তাঁর বাইক দাঁড়িয়ে পড়ার পরেও ইঞ্জিন চালুই ছিল। আর বাইকটি গিয়ারেও ছিল।

যেই ওই ব্যক্তি ক্লাচ থেকে হাত সরিয়ে নেন, সঙ্গে সঙ্গে বাইকটি সামনে কিছুটা এগিয়ে গিয়ে পড়ে যায়। সেই সময় ট্রেনটিও দ্রুত গতিতে এগিয়ে আসে। ওই ব্যাক্তির পক্ষে তখন আর রেললাইনের কাছ থেকে বাইকটিকে সরিয়ে নিয়ে আসার সময় ছিল না। তিনিও বুঝতে পারেন বাইক সরাতে গেলে ট্রেন তাঁকেও ধাক্কা মারতে পারে। বাধ্য হয়ে তিনি বাইক ফেলে সরে আসেন। পরের মুহূর্তেই দেখা যায় প্রচণ্ড গতিতে ট্রেন এসে বাইকটিকে প্রায় উড়িয়ে নিয়ে যায়। ট্রেনের চাকার আঘাতে হাল্কা খেলনার মতো কয়েক টুকরো হয়ে যায় বাইকটি।

কয়েক সেকেন্ডের ভিডিয়োতে দেখা যায় সেখানে উপস্থিত সবাই হতবাক হয়ে তাকিয়ে রয়েছেন সেই খণ্ডবিখণ্ড বাইকের দিকে। তাঁরাও সম্ভবত ভাবছেন বাইক যায় যাক ওই ব্যাক্তির প্রাণ অন্তত বেঁচে গেল! ভিডিয়োটি ওই রেলগেটে লাগানো নজরদারি ক্যামেরায় ধরা পড়ে। পরে যেটি ছড়িয়ে পড়ে বিভিন্ন সমাজ মাধ্যমে।

অনেকে দাবি করেছেন ভিডিয়ো উত্তরপ্রদেশের নয়, অন্ধ্রের রাজামুন্দ্রির। কিন্তু রাজামুন্দ্রির রেলওয়ে পুলিশ জানিয়েছে সেখানে এমন কোনও ঘটনা ঘটেনি। পরে জানা যায় এটি উত্তরপ্রদেশেরই ঘটনা। একটি খবরের ওয়েবসাইট দাবি করেছে, বাইকের মালিক বছর চব্বিশের শাহিদ আলি নামে এক ব্যক্তি।

বিভিন্ন সমাজমা ধ্যমের ভিডিয়োটি কয়েক হাজার বার দেখা হয়েছে। মৃত্যু এ ভাবে কান ঘেঁষে বেরিয়ে যাওয়ার জন্য অনেকেই যেমন তাঁর ভাগ্যের জোর নিয়ে মন্তব্য করেছেন তেমনই অনেকে আবার গেট টপকে লাইনের কাছে চলে আসার জন্য ভর্ত্সনাও করেছেন শাহিদকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Train accident bike accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE