Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cheetah

কুনো ন্যাশনাল পার্কে ধৃত চোরাশিকারি, সেই জঙ্গলেই রয়েছে নামিবিয়া থেকে আনা চিতারা

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আলম মোঙ্গিয়া। বছর চল্লিশের ওই যুবক থাকেন কুনো ন্যাশনাল পার্কের কাছাকাছি। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

A poacher caught at Kuno National Park where the Cheetahs are kept

নামিবিয়া থেকে আনা চিতার জঙ্গলেই ধৃত চোরাশিকারি। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভোপাল শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৭:০৭
Share: Save:

মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্ক থেকে এক চোরাশিকারিকে গ্রেফতার করল বনদফতর। ওই জঙ্গলেই রয়েছে নামিবিয়া থেকে আনা চিতাগুলি। ওই জঙ্গলে চিতা রাখার পর থেকে এই নিয়ে চতুর্থ চোরাশিকারিকে গ্রেফতার করা হল।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আলম মোঙ্গিয়া। বছর চল্লিশের ওই যুবক থাকেন কুনো ন্যাশনাল পার্কের কাছাকাছি। তাঁর বিরুদ্ধে এর আগেও চোরাশিকারের অভিযোগ উঠেছিল। ওই যুবকের সঙ্গে মিলেছে একটি আগ্নেয়াস্ত্র। সেই আগ্নেয়াস্ত্রটি নদীর চরে পুঁতে রাখা হয়েছিল। এমনটাই জানিয়েছেন বিভাগীয় বন আধিকারিক পিকে বর্মা।

বন দফতর সূত্রে আরও জানা গিয়েছে, আলমকে কুনো ন্যাশনাল পার্কের কোর এলাকায় ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল গত ১৬ এপ্রিল। বিভাগীয় বন আধিকারিক জানিয়েছেন, আলমকে জেরা করা হয়েছে। তবে তাঁর সঙ্গে বড় কোনও চোরাশিকার চক্রের যোগাযোগ নেই বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheetah Namibia Kuno National Park Poaching
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE