Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Minor

Kerala: ৬০ জনেরও বেশি ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ! গ্রেফতার সিপিএমের শিক্ষক নেতা

নির্যাতিতাদের একাংশের অভিযোগ, স্কুল এবং স্থানীয় রাজনীতিতে প্রভাবশালী শশীকুমার ভয় দেখিয়ে তাঁদের চুপ করে থাকতে বাধ্য করেছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৪ মে ২০২২ ০৯:২৪
Share: Save:

প্রায় ৩০ বছরের কর্মজীবনে তিনি ৬০ জনেরও বেশি ছাত্রীকে যৌন নিগ্রহ করেছেন বলে অভিযোগ! কেরলের মলপ্পুরম জেলার অবসরপ্রাপ্ত শিক্ষক তথা স্থানীয় পুরসভার সিপিএম কাউন্সিলর কেভি শশীকুমারকে একাধিক নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করল পুলিশ।

চলতি বছরের মার্চ মাসে মলপ্পুরমের সেন্ট জেমস গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষক পদ থেকে অবসর নেন শশীকুমার। এর পরেই এক ছাত্রী প্রথম নেটমাধ্যমে তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন। এর পর একের পর এক অভিযোগ সামনে আসতে থাকে। কয়েক জন নির্যাতিতা পুলিশে এফআইআর দায়ের করেন। এর পরেই গা ঢাকা দিয়েছিলেন মলপ্পুরম পুরসভার তিন বারের সিপিএম কাউন্সিলর শশীকুমার।

তদন্তে নেমে পুলিশ শশীকুমারের বিরুদ্ধে যৌন নিগ্রহের বহু অভিযোগ পায়। তার মধ্যে তিন দশকের পুরনো অভিযোগও রয়েছে। নির্যাতিতাদের একাংশের অভিযোগ, স্কুল এবং স্থানীয় রাজনীতিতে প্রভাবশালী শশীকুমার তাঁদের চুপ থাকতে বাধ্য করেছিলেন।

শুক্রবার অভিযুক্ত প্রাক্তন শিক্ষককে মলপ্পুরম থেকেই গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত ৫০ জনেরও বেশি ছাত্রী এবং প্রাক্তন ছাত্রী শশীর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ দায়ের করেছেন। অভিযোগগুলির ভিত্তিতে পকসো-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। কেরলের শিক্ষামন্ত্রী ভি শিবনকুট্টি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। সে রাজ্যের জনশিক্ষা দফতরের অধিকর্তা কে বাবু জানিয়েছেন, সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের কাছে পরিচালনা ব্যবস্থার ত্রুটিগুলি খতিয়ে দেখে তাড়াতাড়ি রিপোর্ট পাঠাতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minor Sexual abuse Sexual Assaults kerala CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE